IPL 2024: ‘আমি বুমরাহর থেকেও ভালো’, বলা অনুর্দ্ধ ১৯ তারকাকে মাদুশঙ্কার পরিবর্ত হিসেবে দলে নিল MI

সম্প্রতি তুখর ছন্দে থাকা দিলশান মাদুশঙ্কাকে আইপিএল ২০২৪ এর নিলামে ৪.৬ কোটি টাকায় দলে নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। তবে আইপিএল শুরুর আগেই চোটের কারণে ছিটকে গেলেন তিনি।

আইপিএল (IPL 2024) শুরুর এক দুইদিন আগেই যে বিষয়টি সবথেকে বেশি ফ্র‍্যাঞ্চাইজিগুলিকে বিভ্রান্ত করে তা হল ক্রিকেটারদের চোট। এবারও তার মাত্রা ছাড়িয়েছে। এদিকে না চাইতে আবারও একবার স্কোয়াডে বদল করতে হল মুম্বাই ইন্ডিয়ান্সকে (Mumbai Indians)। অজি জেসন বেহরেনডর্ফের পর এবার চোটের কারণে ২০২৪ আইপিএল থেকে ছিটকে গেলেন শ্রীলঙ্কার বাম-হাতি পেসার দিলশান মাদুশঙ্কা (Dilshan Madushanka)।

সম্প্রতি তুখর ছন্দে থাকা দিলশান মাদুশঙ্কাকে আইপিএল ২০২৪ এর নিলামে ৪.৬ কোটি টাকায় দলে নিয়েছিল মুম্বাই ইন্ডিয়ান্স। গত বছর ভারতের মাটিতে অনুষ্ঠিত একদিনের বিশ্বকাপে বেশ ভালো ছন্দে থাকায় মুম্বাইয়ের নজর কাড়েন মাদুশঙ্কা। ওই বিশ্বকাপে ২১ টি উইকেট নিয়ে টুর্নামেন্টের সর্বাধিক সংগ্রহকারী ছিলেন তিনি। তবে ৪.৬ কোটি টাকার মোটা অঙ্কে মাদুশঙ্কাকে দলে নিলেও, তাকে একটিও ম্যাচ খেলাতে পারলো না মুম্বাই ইন্ডিয়ান্স।

মাদুশঙ্কা চোট পেয়ে ছিটকে যেতে না যেতেই মুম্বাই ইন্ডিয়ান্স পরিবর্ত ক্রিকেটারও খুঁজে নিয়েছে। মাদুশঙ্কার পরিবর্তে দলে সামিল করা হয়েছে দক্ষিণ আফ্রিকার অনুর্ধ্ব-১৯ দলের বাঁ-হাতি পেসার কোয়েনা মাপাকাকে (Kwena Maphaka)। এবছর অনুর্ধ্ব-১৯ বিশ্বকাপে ২১ টি উইকেট নেওয়ায় টুর্নামেন্টের সেরাও হয়েছেন মাত্র ১৭ বছর বয়সী এই তারকা। এই ১৭ বছর বয়সী মাপাকাকেই ৫০ লক্ষ টাকার বেস প্রাইসে দলে সামিল করেছে মুম্বাই ইন্ডিয়ান্স।

উল্লেখ্য, এই কোয়েনা মাপাকাই এবারের আইপিএলের সবথেকে কনিষ্ঠতম ক্রিকেটার। আজ থেকে মাস দুয়েক আগেই কোয়েনা মাপাকা একটি কথা বলেছিলেন জসপ্রীত বুমরাহ সম্পর্কে। সেটি সোশ্যাল মিডিয়ায় ভীষণ ভাইরাল হয়েছিল। তিনি বলেছিলেন, “জসপ্রীত বুমরাহ, আপনি একজন সেরা বোলার। আশা করি, আমি আপনার থেকে ভালো।” এবার সেই জসপ্রীত বুমরাহ-র সাথেই ড্রেসিং রুম শেয়ার করতে দেখা যাবে ১৭ বছরের এই দক্ষিণ আফ্রিকান তারকাকে।