RCB vs KKR: ঝামেলা‌ দেখতে এসেছিল ভক্তরা, বন্ধুত্বের নজির স্থাপন করলেন গম্ভীররা, মাঝমাঠে আলিঙ্গন বিরাটকে

আজ আইপিএল ২০২৪-এ,(IPL 2024) রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangaluru) এবং কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) এম চিন্নাস্বামী স্টেডিয়ামে মুখোমুখি হয়েছে। অর্থাৎ বিরাট কোহলি (Virat Kohli) ও গৌতম গম্ভীর (Gautam Gambhir) আবার মুখোমুখি হয়েছেন। শেষবার যখন দু’জনে একসঙ্গে মাঠে নেমেছিলেন তা নিয়ে তীব্র বিতর্ক হয়েছিল। গম্ভীর তখন লখনউ সুপার জায়ান্টসের মেন্টর ছিলেন। নতুন সিজনে এখন কেকেআর দলের অংশ গম্ভীর। আজকের ম্যাচের আগে আবারও গত বছরের মতো সংঘর্ষের আশঙ্কা করছিলেন সমর্থকরা।

কিন্তু আজ‌ এক অন্য চিত্র ধরা পড়ে মাঠে। এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বিরাট কোহলি ও গৌতম গম্ভীরকে আলিঙ্গন করতে দেখা যায়। আরসিবির ইনিংস চলাকালীন এই ঘটনাটি ঘটেছিল। ক্রিজে অপরাজিত ছিলেন বিরাট কোহলি। গম্ভীরও টাইম আউটে তার খেলোয়াড়দের সঙ্গে কথা বলতে এসেছিলেন। এ সময় বিরাট কোহলি ও গম্ভীর একে অপরের কাছে গিয়ে একে অপরকে জড়িয়ে ধরেন। এসময় বেশ কিছুক্ষণ দুই খেলোয়াড়ের মধ্যে কথা হয়।

গৌতম গম্ভীর ও বিরাট কোহলির মধ্যে বিবাদের ইতিহাস বেশ পুরনো। ২০১৩ সালের আইপিএল চলাকালীন প্রথম সংঘর্ষে জড়িয়েছিলেন দুই ক্রিকেটার। তখন গম্ভীর ছিলেন কেকেআরের অধিনায়ক এবং বিরাট ছিলেন আরসিবির অধিনায়ক। বিরাট কোহলিকে যখন কেকেআরের লক্ষ্মীপতি বালাজি আউট করেন, তখন গৌতম গম্ভীর তাকে কিছু একটা বলেছিলেন। কোহলিও চুপ করে থাকেননি এবং তিনি মাঝমাঠে গম্ভীরকে জবাব দিয়েছিলেন। এরপর বিবাদ এতটাই বেড়ে যায় যে, অনেক খেলোয়াড় ও আম্পায়ারকে মাঝে আসতে হয়েছিল।

কলকাতা নাইট রাইডার্সের বিরুদ্ধে প্রথম ম্যাচে ৬ উইকেটে ১৮২ রান করে আরসিবি। ব্যাট হাতে ৫৯ বলে অপরাজিত ৮৩ রান করেন বিরাট কোহলি। শেষ দিকে এসে ৮ বলে ২০ রানের দ্রুত ইনিংস খেলেন দীনেশ কার্তিক। এই সহায়তায় ১৮২ রানে পৌঁছতে সক্ষম হয় আরসিবি।