‘আমি সাফল্যকে গুরুত্ব দিয়নি’, সোস্যাল মিডিয়ায় চলা সমালোচনা নিয়ে এবার প্রথমবার মুখ খুললেন হার্দিক

বিশ্ব ক্রিকেটে এমন অনেক ক্রিকেটার আছেন যারা বিভিন্ন বিতর্কের মধ্যে আবার উঠে এসে পারফরম্যান্সের মাধ্যমে নিজেদের প্রমাণ করেছেন। বর্তমানে ভারতীয় দলের অন্যতম অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া…

বিশ্ব ক্রিকেটে এমন অনেক ক্রিকেটার আছেন যারা বিভিন্ন বিতর্কের মধ্যে আবার উঠে এসে পারফরম্যান্সের মাধ্যমে নিজেদের প্রমাণ করেছেন। বর্তমানে ভারতীয় দলের অন্যতম অলরাউন্ডার হার্দিক পান্ডিয়া (Hardik Pandya) ক্রিকেটের মধ্যে এবং ক্রিকেটের বাইরেও একাধিক সমস্যার মধ্যে দিয়ে যাচ্ছেন। এবার গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) প্রস্তুতি ম্যাচে দুরন্ত পারফরম্যান্স করার পর জীবনের এই ওঠাপড়ার বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

হার্দিক পান্ডিয়া গত বছর একদিনের বিশ্বকাপে বাংলাদেশের বিপক্ষে ম্যাচ চলাকালীন চোটের সম্মুখীন হন। তারপর তিনি দীর্ঘদিন মাঠের বাইরে থাকার পর সম্প্রতি আইপিএলের মতো মঞ্চে প্রতিযোগিতামূলক টুর্নামেন্টে মাঠে ফিরেছেন। তবে এই বছর আইপিএলে হার্দিক পান্ডিয়া মুম্বাই ইন্ডিয়ান্সে আবার অধিনায়ক হিসাবে ফিরে এসে বিতর্কের মধ্যে পরেন। তার নেতৃত্বে মুম্বাই ইন্ডিয়ান্স একের পর এক ম্যাচে হেরে এই বছর আইপিএলের পয়েন্ট তালিকায় একেবারে নিচে শেষ করেছে।

তবে হার্দিক পান্ডিয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য এবার নিজেকে প্রস্তুত করছেন। সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আমি আমার সাফল্যকে গুরুত্বের সঙ্গে নিই না। আমি যা কিছু ভালো করেছি সেইগুলির সম্পর্কে ভুলে গিয়ে সামনের দিকে এগিয়ে গেছি। একইভাবে কঠিন সময়ে আমি সমস্যাগুলি থেকে পালিয়ে যাই না। নিজেকে বুঝিয়ে সবকিছুর মুখোমুখি হই। আমার আত্মবিশ্বাস বলে আমি এই সময়টা কটিয়ে উঠবই।”

উল্লেখ্য গতকাল টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে ভারতীয় দল বাংলাদেশের বিপক্ষে মাঠে নেমেছিল। এই ম্যাচে ভারতের হয়ে হার্দিক পান্ডিয়া মাত্র ২৩ বলে ২ টি চার এবং ৪ টি ছয়ের মাধ্যমে মোট অপরাজিত ৪০ রান সংগ্রহ করেন। এছাড়াও তিনি বল হাতে একটি উইকেট তুলে নেন। এর ফলে টাইগার বাহিনী ভারতীয় দলের কাছে ৪০ রানে হারের সম্মুখীন হয়। অন্যদিকে এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ব্লু বিগ্রেডরা ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে মাঠে নামবে।