বঞ্চিত ইডেন, IPL 2024-এর প্লে-অফস সহ ফাইনাল অনুষ্ঠিত হবে এই দুই স্টেডিয়ামে

আইপিএল গভর্নিং কাউন্সিল কমবেশি প্রতিবছরই গত মরশুমের চ্যাম্পিয়ন দলের হোম ভেনুতে উদ্ধোধনী ম্যাচ এবং ফাইনাল ম্যাচ করানো অনুসরণ করে আসছে। এবারও সেই হিসাবে উদ্ধোধনী ম্যাচটি চেন্নাইতে অনুষ্ঠিত হয়েছে।

ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আইপিএল ২০২৪ (IPL 2024) এর আসর। আইপিএলের ১৭ তম সংস্করণের তিনটি ম্যাচও খেলা পূরণ হয়েছে। তবে এখনো মানুষের হাতের সামনে এসে পৌঁছায়নি আইপিএলের সম্পূর্ণ সূচি। কিন্তু ওই সূচি কবে প্রকাশিত হবে, সেই বিষয়েও এখনো কোনো খবরাখবর আসেনি। কিন্তু এখন থেকেই এবারের আইপিএলের প্লে অফ (IPL 2024 Playoffs) কোথায় হবে, সেই নিয়ে মেতেছে ক্রিকেট মহল।

গতকাল কলকাতা নাইট রাইডার্স বনাম সানরাইজার্স হায়দ্রাবাদ ম্যাচ চলাকালীন এক খবরাখবর উঠে আসে আইপিএল ২০২৪ এর প্লে অফ নিয়ে। সেই রিপোর্ট অনুযায়ী জানতে পাওয়া গেছে কোথায় অনুষ্ঠিত হবে আইপিএলের ফাইনাল ম্যাচসহ প্লে অফের বাকি তিনটি ম্যাচ। যা খবর পেয়ে এখন থেকেই চর্চায় ক্রিকেটপ্রেমীরা। এই প্রতিবেদনে আমরা আলোচনা করবো কোথায় অনুষ্ঠিত হবে আইপিএল ২০২৪ এর প্লে অফ ম্যাচগুলি।

শনিবার ম্যাচ চলাকালীন যে খবরটি সামনে আসে, তা হল আইপিএল ২০২৪ এর প্রথম কোয়ালিফায়ার ম্যাচ এবং এলিমিনেটর ম্যাচ, যা খুব সম্ভবত অনুষ্ঠিত হবে আমেদাবাদের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে (Narendra Modi Stadium, Ahmedabad)। অন্যদিকে দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচ এবং ফাইনাল ম্যাচটি অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে (MA Chidambaram Stadium, Chennai)। তবে ফাইনালের সম্ভাব্য তারিখ জানা গেলেও, প্লে অফের বাকি ম্যাচগুলি কবে অনুষ্ঠিত হবে, এখনো সেই বিষয়ে কিছু নিশ্চিত করা হয়নি। খুব শীঘ্রই তা জানানো হবে বিসিসিআইয়ের নিরীখে।

আইপিএল গভর্নিং কাউন্সিল কমবেশি প্রতিবছরই গত মরশুমের চ্যাম্পিয়ন দলের হোম ভেনুতে উদ্ধোধনী ম্যাচ এবং ফাইনাল ম্যাচ করানো অনুসরণ করে আসছে। এবারও ঠিক তেমনই উদ্ধোধনী ম্যাচটি অনুষ্ঠিত হয়েছে চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে। এদিকে সূত্রের খবর অনুযায়ী যা সামনে আসছে, তাতে এবারের আইপিএল ফাইনাল ম্যাচটিএ চেন্নাইতেই অনুষ্ঠিত হতে চলেছে।