রাহুল-কিষানদের মন ভেঙে পান্থকে বড় অফার জয় শাহের, এই কাজ করলেই পেয়ে যাবেন টি-২০ বিশ্বকাপের টিকিট

ঋষভ পান্থ ২০২২ সালের ডিসেম্বর মাসে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার সম্মুখীন হন। এরপর থেকে তিনি দীর্ঘদিন মাঠের বাইরে আছেন।

ঋষভ পান্থ (Rishabh Pant) ভারতীয় দলের অন্যতম একজন প্রতিভাবান ক্রিকেটার। তিনি দীর্ঘদিন ধরে জাতীয় দলের হয়ে উল্লেখযোগ্য পারফরমেন্স করে আসছেন। তবে ভারতীয় এই তারকা ব্যাটসম্যান গুরুতর চোট পাওয়ায় এক বছরের বেশি সময় দলের বাইরে আছেন। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ঋষভ পান্থের জাতীয় দলে ফেরার বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে এলো।

ঋষভ পান্থ ২০২২ সালের ডিসেম্বর মাসে ভয়াবহ গাড়ি দুর্ঘটনার সম্মুখীন হন। এরপর থেকে তিনি দীর্ঘদিন মাঠের বাইরে আছেন। তবে ভারতীয় এই তারকা ব্যাটসম্যান জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে (NCA) ধীরে ধীরে সুস্থ হয়ে উঠেছেন। আসন্ন ২২ মার্চ থেকে শুরু হতে যাওয়া আইপিএলে (IPL 2024) দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) হয়ে তাকে মাঠে নামতে দেখা যাবে। তবে ঋষভ ২০২৪ টি টোয়েন্টি বিশ্বকাপে ভারতের হয়ে মাঠে নামবেন কিনা সেই দিকেই ক্রিকেট ভক্তরা তাকিয়ে ছিলেন।

এবার বিসিসিআই (BCCI) সেক্রেটারি জয় শাহ (Jay Shah) এই বিষয়ে গুরুত্বপূর্ণ তথ্য সামনে আনলেন। সম্প্রতি পিটিআইকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “পান্থ ভালো ব্যাটিং করছেন, ভালো কিপিং করছেন। তাকে শীঘ্রই ফিট ঘোষণা করা হবে। উনি যদি আমাদের জন্য টি-টোয়েন্টি বিশ্বকাপ খেলেন সেটা অনেক বড়ো বিষয়। ঋষভ দলের সম্পদ। উনি উইকেট কিপিং করতে পারলে অবশ্যই বিশ্বকাপে জায়গা পাবেন। দেখা যাক আইপিএলে কেমন পারফরমেন্স করছেন।”

এর ফলে বর্তমানে ভারতীয় টি-টোয়েন্টি দলে জায়গা করে নেওয়ার জন্য কেএল রাহুল (KL Rahul), জিতেশ শর্মা (Jitesh Sharma) এবং ঈশান কিষাণের (Ishan Kishan) মতো উইকেকিপার ব্যাটসম্যান যথেষ্ট সমস্যার মধ্যে পড়লেন। উল্লেখ্য ঋষভ পান্থ এখনও পর্যন্ত দেশের হয়ে ৬৬ টি টি-টোয়েন্টি ম্যাচে মোট ৯৮৭ রান করেছেন। অন্যদিকে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ ২ জুন থেকে মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে শুরু হবে। ভারতীয় দল এই টুর্নামেন্টে ৫ জুন আয়ারল্যান্ডের বিপক্ষে যাত্রা শুরু করবে।