আইপিএল সহজ লিগ,‌ নারিনের জোরালো ব্যাটিং দেখে মন্তব্য প্রাক্তন পাকিস্তানি বোলারের

গতকাল কলকাতা নাইট রাইডার্সের হয়ে ব্যাট করতে নেমে সুনীল নারিন ব্যাট হাতে বিধ্বংসী ফর্মে ছিলেন। তিনি একাই মাত্র ৩৯ বলে ৭ টি চার এবং ৭ টি ছয়ের মাধ্যমে মোট ৮৫ রান করেন।

আইপিএল (IPL 2024) প্রতি বছর বিশ্ব ক্রিকেটে বিভিন্ন কারণে চর্চায় থাকে। এই বছর আইপিএলেও একের পর এক অবিশ্বাস্য ইনিংস সকলকে চমকে দিয়েছে‌। এই মরসুমে সানরাইজার্স হায়দ্রাবাদের পর কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) আইপিএলের ইতিহাসের এক ইনিংসে দ্বিতীয় সর্বোচ্চ রান সংগ্রহ করে গতকাল ইতিহাস তৈরি করেছে। তবে এই বিশাল রানের পিছনে ব্যাটসম্যানদের দক্ষতার থেকে অনেক ক্রিকেট বিশেষজ্ঞ পিচের অবস্থান নিয়ে প্রশ্ন তুলেছেন। এবার এই বিষয়ে পাকিস্তানের ক্রিকেটার জুনায়েদ খান (Junaid Khan) রীতিমতো সরব হলেন।‌

গতকাল আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে কলকাতা নাইট রাইডার্স প্রথমে টসে জিতে ব্যাটিং করতে এসে দুরন্ত শুরু করে। ওপেনার সুনীল নারিন (Sunil Narine) ব্যাট হাতে বিধ্বংসী ফর্মে ছিলেন। তিনি একাই মাত্র ৩৯ বলে ৭ টি চার এবং ৭ টি ছয়ের মাধ্যমে মোট ৮৫ রান করেন। এর সঙ্গেই অঙ্গকৃষ রঘুবংশী অভিষেক ম্যাচে ব্যাট করতে নেমে ভয়ঙ্কর হয়ে ওঠেন। তার ব্যাট থেকে মাত্র ২৭ বলে ৫ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৫৪ রান আসে।

যার ফলে কলকাতা নাইট রাইডার্স প্রথম ইনিংসে আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ ২৭২ রান সংগ্রহ করে নেয়। এই মরসুমেই সানরাইজার্স হায়দ্রাবাদ ২৭৭ রান করে আইপিএলের ইতিহাসে এক ইনিংসের সর্বোচ্চ রানের ইতিহাস তৈরি করেছিল। ফলে টুর্নামেন্টের পিচ নিয়ে অনেকেই প্রশ্ন তুলছেন। এবার পাকিস্তানের অন্যতম ক্রিকেটার জুনায়েদ খান নিজের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে পোস্ট করে গতকাল ম্যাচের পরিপ্রেক্ষিতে একাধিক মন্তব্য করলেন।

তিনি লেখেন, “আইপিএলের এই সমতল পিচে ব্যাটিং করা খুবই সহজ। সুনীল নারিন তার আন্তর্জাতিক টি-টোয়েন্টি জীবনে মোট ১৫৫ রান করেছেন এবং আজ ওপেনার হিসাবে আইপিএলে তিনি ৮৫ রান করলেন। যার ফলে দলের মোট রান হয়েছে ২৭২।” উল্লেখ্য সুনীল নারিন দীর্ঘদিন ধরে কলকাতা নাইট রাইডার্সের হয়ে ওপেনার হিসাবে নিজের ব্যাটিং দক্ষতার পরিচয় দিয়ে আসছেন। গত বছর এই দলের হয়ে তিনি সেইভাবে রান করতে পারেননি। তবে বর্তমানে গৌতম গম্ভীরের তত্ত্বাবধানে নারিন আবার ব্যাট হাতে দুর্দান্ত ফর্মে ফিরে এসেছেন।