KKR vs LSG Probable Xi: মায়াঙ্ক ছাড়া লখনউ, রানা বিহীন কেকেআর, দেখে নিন কেমন হতে চলেছে দুই দলের একাদশ

Published on:

Kolkata Knight Riders vs Lucknow Super Giants probable xi of both team IPL 2024

ঘরের মাঠে দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ম্যাচ হারের পর লখনউ সুপারজায়ান্টের (Lucknow Super Giants) পরবর্তী ম্যাচ কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিরুদ্ধে। এই ম্যাচে ইডেন গার্ডেন্সের মাঠে খেলবে দুই দল। ইডেন গার্ডেন্সে চলতি মরশুমে এটা কেকেআরের দ্বিতীয় ম্যাচ। মেন্টর গৌতম গম্ভীর জানেন যে এখানে পাঁচটি ম্যাচ ২০২১ সালের পর প্রথমবার প্লে অফে জায়গা করে নেওয়ার জন্য নির্ণায়ক প্রমাণিত হতে পারে। আগের ম্যাচে পরাজয়ের পরে উভয় দলই তিনটি করে জয় নিবন্ধন করেছে।

শেষ ম্যাচে চেন্নাই কেকেআরকে ৭ উইকেটে হারিয়েছিল। নারিন (২৭) ও রাসেল (১০) ব্যাট হাতে ব্যর্থ। এই দুজনের দুর্দান্ত ফর্মের কারণে তিন ম্যাচে ২০০ ক্রস করা কেকেআর চেন্নাইয়ের বিরুদ্ধে ৯ উইকেটে মাত্র ১৩৭ রান করতে পারে। আঙুলের চোটের কারণে আগামীকাল ম্যাচে খেলতে পারবেন না নিতীশ রানাও। কেকেআর অধিনায়ক শ্রেয়স আইয়ার চার ম্যাচে ০, অপরাজিত ৩৯, ১৮ ও ৩৪ রান করেছেন।

রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিরুদ্ধে একমাত্র হাফ সেঞ্চুরি করে তিন ম্যাচে দুই অঙ্কে পৌঁছতে পারেননি ভেঙ্কটেশ আইয়ার। সানরাইজার্স হায়দরাবাদের বিরুদ্ধে প্রথম ম্যাচে তিন নম্বরে নামলেও শেষ দুই ম্যাচে সাত ও পঞ্চম স্থানে নেমেছিলেন তিনি। রমনদীপ সিংও সেভাবে ছাপ ফেলতে পারেননি। অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ ২০২২ জয়ী অংকৃশ রঘুবংশী দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে ৫৪ রান করেন। শেষ ম্যাচে ব্যর্থ হওয়ার পর ভালো ইনিংস খেলতে মরিয়া থাকবে সে। মিচেল স্টার্ক চাহিদা মত বোলিং করতে ব্যর্থ হয়েছেন এবং তিনি এখনো পর্যন্ত মাত্র দুটি উইকেট নিয়েছেন।

অন্যদিকে লখনউ ফাস্ট বোলার মায়াঙ্ক যাদবকে (Mayank Yadav) মিস করবে, যিনি তার বাহুর পেশীতে স্ট্রেনের কারণে বাইরে রয়েছেন। তার জায়গায় খেলা আরশাদ খান দিল্লির বিপক্ষে ব্যর্থ হন। মহসিন খানও এখনও পুরোপুরি ফিট নন। তাই কুইন্টন ডি কক ও লোকেশ রাহুলকে বড় ইনিংস খেলতে হবে। একই সঙ্গে মার্কাস স্টয়নিস ও নিকোলাস পুরানও ভালো পারফর্ম করবেন বলে আশা করা হচ্ছে। ইডেনে স্পিন সহায়ক পিচ হলে তাদের রবি বিষ্ণোই এবং ক্রুনাল পান্ডিয়ার মতো ভাল স্পিনারও রয়েছে।

লখনউ (LSG Probable Xi): লোকেশ রাহুল (অধিনায়ক ও উইকেটরক্ষক), কুইন্টন ডি কক, নিকোলাস পুরান, দেবদূত পাড়িক্কল, মার্কাস স্টোইনিস, দীপক হুডা, আয়ুশ বাদোনি, ক্রুনাল পান্ডিয়া, আর্শাদ খান, রবি বিষ্ণোই, নাভিন-উল-হক, যশ ঠাকুর।

কেকেআর (KKR Probable Xi): ফিল সল্ট (উইকেটরক্ষক), সুনীল নারিন, ভেঙ্কটেশ আইয়ার, শ্রেয়াস আইয়ার, অংকৃশ রঘুবংশী, আন্দ্রে রাসেল, রিঙ্কু সিং, রমনদীপ সিং/মনীশ পান্ডে, মিচেল স্টার্ক, বৈভব অরোরা, বরুণ চক্রবর্তী, অনুকূল রায়/সুয়াস শর্মা।

সঙ্গে থাকুন ➥