IPL 2024: সল্ট‌ নাকি‌ গুরবাজ,‌ হেড নাকি ফিলিপ, কেমন হতে চলেছে আজ KKR বনাম‌ SRH ম্যাচে দুই দলের একাদশ?

আজ কলকাতার ইডেন গার্ডেন্সে মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ। গত মরশুমটি দুই দলের জন্য খুব খারাপ যাওয়ায়, উভয়েই চাইবে এই ম্যাচে জয় দিয়ে যাত্রা শুরু করার।

ইতিমধ্যেই শুরু হয়ে গেছে আইপিএলের ১৭ তম সংস্করণের (IPL 2024)। আজ দিনের দ্বিতীয় খেলায় মুখোমুখি হবে কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ (Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad)। ম্যাচটি অনুষ্ঠিত হবে কেকেআরের হোমগ্রাউন্ড কলকাতার ইডেন গার্ডেন্স। ম্যাচ শুরুর সময় ভারতীয় সময় সন্ধ্যা ৭:৩০ টা।

ঘরের মাটিতে এই ম্যাচে অরেঞ্জ আর্মিদের হারিয়ে এই মরশুমের একটি নিঁখুত যাত্রা শুরু করতে চাইবে কেকেআর। তবে হায়দ্রাবাদেরও একই পরিকল্পনা থাকবে। গত মরশুমে দুটি দল পয়েন্ট তালিকার নীচের দিকে শেষ করেছিল। কিন্তু এবারে খুব সুন্দর মরশুম শুরু করার পরিকল্পনা থাকবে দুই দলের। এই প্রতিবেদনে আমরা দেখতে চলেছি, কেমন হতে পারে আজকের এই টানটান উত্তেজনাপূর্ণ ম্যাচের দুই প্রতিপক্ষের প্রথম একাদশ।

প্রথমেই জানিয়ে রাখি, দুই দলেরই প্রত্যেক খেলোয়াড় এখনো তাদের দলের সাথে যোগ দেয়নি। কেকেআরের যেমন দুষ্মন্থ চামিরা এবং মুজিব উর রহমান এসে পৌঁছায়নি। ঠিক সেরকমই ওয়ানিন্দু হাসারাঙ্গাও হায়দ্রাবাদ ক্যাম্পে এসে পৌঁছাননি। তবে আজ কেকেআর যে চারজন বিদেশীদের নিয়ে ইডেনে নামতে পারে, তারা হলেন ফিল সল্ট, আন্দ্রে রাসেল, সুনীল নারিন এবং মিচেল স্টার্ক। অন্যদিকে হায়দ্রাবাদ ট্রাভিস হেড, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন এবং অধিনায়ক প্যাট কামিন্সের সাথে শুরু করতে পারে।

কলকাতা নাইট রাইডার্সের সম্ভাব্য একাদশ (Probable XI Of KKR):

ফিল সল্ট (উইকেটরক্ষক), ভেঙ্কটেশ আইয়ার (ইম্প্যাক্ট), শ্রেয়াস আইয়ার (অধিনায়ক), নিতীশ রানা, রিঙ্কু সিং, আন্দ্রে রাসেল, রমনদীপ সিং, সুনীল নারিন, হার্ষিত রানা, মিচেল স্টার্ক, বরুণ চক্রবর্তী, সুয়াশ শর্মা (ইম্প্যাক্ট)।

সানরাইজার্স হায়দ্রাবাদের সম্ভাব্য একাদশ (Probable XI Of SRH):

ট্রাভিস হেড, মায়াঙ্ক আগারওয়াল (ইম্প্যাক্ট), রাহুল ত্রিপাঠি, এইডেন মার্করাম, হেনরিখ ক্লাসেন (উইকেটরক্ষক), অভিষেক শর্মা, শাহবাজ আহমেদ, প্যাট কামিন্স (অধিনায়ক), মায়াঙ্ক মারকান্ডে, ভুবনেশ্বর কুমার, টি নটরাজন, উমরান মালিক (ইম্প্যাক্ট)।