LSG vs PBKS: মায়াঙ্কের আগুনে বোলিংয়ে টিকলো না পাঞ্জাব, শিখরদের হারিয়ে পয়েন্ট তালিকায় বড় লাফ LSG-এর

আজ আইপিএলের (IPL 2024) সপ্তদশ সংস্করণের প্রথম ম্যাচ জয়লাভ করলো লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants)। গতম্যাচে তারা রাজস্থান রয়্যালসের কাছে ২১ রানে হারের শিকার হলেও, আজ পাঞ্জাব কিংসের (Punjab Kings) মতো শক্তিশালী দলকে রানে হারালো তারা। আর এর সাথেই প্রথম ২ পয়েন্ট নিয়ে পয়েন্ট তালিকায় পঞ্চম স্থানে উঠে এল লখনউ।

আজ লখনউয়ের একানা স্টেডিয়ামে টসে জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিল লখনউ। প্রথমে ব্যাট করার সিদ্ধান্তকে কাজে প্রমাণিত করতে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৯৯ রান তোলে তারা। যার মধ্যে কুইন্টেন ডি ককের ব্যাট থেকে আসে ৩৮ বলে ৫৪ রানের ইনিংস। অন্যদিকে আজ লখনউয়ের ভারপ্রাপ্ত অধিনায়ক নিকোলাস পুরানও ২১ বলে ৪২ রান করেন। শেষমেষ ক্রুণাল পান্ডিয়ার ব্যাট থেকে আসে ২২ বলে ৪৩ রান। অন্যদিকে আজ পাঞ্জাব কিংসের হয়ে বল হাতে ৩ উইকেট নিয়েছেন স্যাম কুরান।

পাঞ্জাব কিংসকে তাদের এই মরশুমের দ্বিতীয় জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ২০০ রান। যা এই পিচে খুব একটা সহজ ছিল না পাঞ্জাবের জন্য। অন্যদিকে লখনউকে এই মরশুমের প্রথম জয় নিশ্চিত করতে এই ১৯৯ রান ডিফেন্ড করতে হতো। যাই হোক, এই ২০০ রান তাড়া করতে ওপেনে আসেন পাঞ্জাবের অধিনায়ক শিখর ধাওয়ান (Shikhar Dhawan) এবং জনি বেয়ারস্টো। ওপেনে এসে ১০২ রানের পার্টনারশিপ করে এই জুটি। ১০২ রানের পার্টনারশিপ করার পর ৪২ রান করে আউট হয়ে যান বেয়ারস্টো। তাকে আউট করেন এই ম্যাচে অভিষেককারী মায়াঙ্ক যাদব (Mayank Yadav)।

এরপর ইম্প্যাক্ট প্লেয়ার হিসাবে ক্রিজে আসেন প্রভসিমরান সিং, ক্রিজে আসতেই প্রথম থেকেই বড় শটের দিকে যাচ্ছিলেন তিনি। মাত্র ৯ বলে ১৭ রান বানিয়ে মায়াঙ্ক যাদবের শিকার হন। তারপর জিতেশ শর্মা ক্রিজে এসে ব্যর্থ হন। এদিকে ধাওয়ান ৫০ বলে ৭০ রান করার পর মহসিন খানের শিকার হতেই ম্যাচের পাশা বদলে যায়। পরবর্তী ব্যাটসম্যান স্যাম কুরানও মহসিন খানের বলে খাতা না খুলতে পেরে আউট হয়ে যান। শেষমেষ লিয়াম লিভিংস্টোন (২৮) এবং শশাঙ্ক সিং (৮) শেষপর্যন্ত ক্রিজে থাকলেও, ম্যাচটি ২১ রানে হারতে হয় তাদের। এর সাথেই এই মরশুমের প্রথম জয় সংগ্রহ করে লখনউ সুপার জায়েন্টস।

লখনউ সুপার জায়েন্টস বনাম পাঞ্জাব কিংস ম্যাচের স্কোরকার্ড (Lucknow Super Giants vs Punjab Kings Match Scorecard):

লখনউ সুপার জায়েন্টস: ১৯৯/৮ (২০ ওভার)

পাঞ্জাব কিংস: ১৭৮/৫ (২০ ওভার)

ম্যাচটি লখনউ সুপার জায়েন্টস ২১ রানে জয়লাভ করেছে।