Mitchell Starc: মিষ্টান্ন নয়, কলকাতা ঘুড়ে বাঙালির প্রিয় এই‌ খাবার চেখে দেখতে চান মিচেল স্টার্ক

প্রতি বছর একাধিক বিদেশি ক্রিকেটার আইপিএলে অংশগ্রহণ করার মাধ্যমে কোলকাতা শহরের খাবার উপভোগ করার সুযোগ পান।

২০২৪ আইপিএল (IPL 2024) ঘিরে ভারতের প্রতিটি শহরেই এখন উৎসবের আমেজ লক্ষ্য করা যাচ্ছে। এই বছরে ভারতে লোকসভা নির্বাচনের প্রস্তুতি শুরু হয়ে গেলেও তা ক্রিকেটের উন্মাদনাকে কোনোভাবেই কম করতে পারেনি। এর সঙ্গেই আইপিএল শুরু হওয়ার আগেই বহু তারকা ক্রিকেটার ইতিমধ্যেই দেশে এসে পৌঁছেছেন। এবার কলকাতায় পা রেখে অস্ট্রেলিয়ান পেসার মিচেল স্টার্ক (Mitchell Starc) এই শহরের পছন্দের খাবারের বিষয়ে নিজের মতামত প্রকাশ করলেন।

এই বছর আসন্ন আইপিএলে কলকাতা নাইট রাইডার্স অন্যতম শক্তিশালী দল হিসাবে মাঠে নামতে চলেছে। গত বছর ডিসেম্বরে অনুষ্ঠিত ২০২৪ আইপিএলের নিলামেই নাইট কর্মকর্তারা ২৪.৭৫ কোটি টাকায় মিচেল স্টার্ককে নিজেদের দলে সই করায়। এবার ২০২৪ আইপিএলের আগে কলকাতায় পৌঁছে এই অস্ট্রেলিয়ান ক্রিকেটার শহরের সংস্কৃতির সঙ্গে নিজেকে মিশিয়ে নিতে চাইছেন। প্রস্তুতির সঙ্গে সঙ্গে এবার তিনি কলকাতার খাবার নিয়ে নিজের আবেগ প্রকাশ করলেন।

সম্প্রতি দেওয়া এক সাক্ষাৎকারে আইপিএলের ইতিহাসে সবচেয়ে দামি এই ক্রিকেটার বলেন, “আমি কলকাতা ঘুরে দেখতে চাই এবং এখানকার বিরিয়ানি এবং অন্যান্য স্থানীয় খাবার খেতেও খুবই আগ্রহী।” কলকাতা ভারতের ঐতিহ্যবাহী একটি শহর। ইংরেজদের সঙ্গে সঙ্গে নবাবদের প্রভাবে এই অঞ্চলে একাধিক অভিনবত্ব খাবারের জন্ম হয়েছে‌। ফলে একাধিক বিদেশি ক্রিকেটার প্রতি বছর আইপিএলে অংশগ্রহণ করার মাধ্যমে শহরের খাবার উপভোগ করার সুযোগ পান।

অন্যদিকে এই বছর নাইট শিবিরে মেন্টর হিসাবে গৌতম গম্ভীর ফিরে এসে নতুন করে কৌশল তৈরি করছেন। ইডেন গার্ডেন্সের কলকাতার শেষ মুহূর্তের প্রস্তুতি ইতিমধ্যেই সোশ্যাল মিডিয়ায় সামনে এসেছে। এর সঙ্গেই আগামীকাল এই বছর আইপিএলের উদ্বোধনী ম্যাচে চেন্নাই সুপার কিংস রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিপক্ষে মাঠে নামবে।‌ এরপর ২৩ মার্চ টুর্নামেন্টের দ্বিতীয় দিনে কলকাতা নাইট রাইডার্স ঘরের মাটিতে সানরাইজার্স হায়দ্রাবাদের মুখোমুখি হবে।