IPL 2024: হাওয়াতে উড়ে ধোনির তুফানি ক্যাচ, ৪২ এ ধোনির কিপিং দেখে লজ্জা পেয়ে যাবে তরুণরাও

২০১৯ সালে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছেন ধোনি। ৪২ বছর বয়সী ধোনি শুধু আইপিএলে খেলেন, কিন্তু উইকেটের পিছনে তার ক্ষিপ্রতার কোনও উত্তর এখনও মেলেনি।

মহেন্দ্র সিং ধোনিকে (MS Dhoni) ক্রিকেট ইতিহাসের অন্যতম সেরা উইকেটরক্ষক হিসেবে বিবেচনা করা হয়। ২০০৪ সালে যখন ধোনি ভারতের হয়ে অভিষেক হয়, তখন তার কিপিং তেমন ভালো ছিল না। অনেক সময় তাকে বকুনিও দেওয়া হত। সেই সময় ধোনি কঠোর পরিশ্রম করেছিলেন এবং শীঘ্রই সেরা উইকেটকিপার হয়ে উঠেছিলেন। ২০১৯ সালে ভারতের হয়ে শেষ ম্যাচ খেলেছেন ধোনি। ৪২ বছর বয়সী ধোনি শুধু আইপিএলে খেলেন, কিন্তু উইকেটের পিছনে তার ক্ষিপ্রতার কোনও উত্তর এখনও মেলেনি।

গুজরাট টাইটান্সের বিরুদ্ধে ম্যাচে বিজয় শঙ্করের ক্যাচ নেন মহেন্দ্র সিং ধোনি। অষ্টম ওভারে ড্যারিল মিচেলের বলে ড্রাইভ করার চেষ্টা করেন বিজয় শঙ্কর। বল বিজয়ের ব্যাটের বাইরের কানায় লেগে প্রথম স্লিপের দিকে চলে যায়। তবে উইকেটরক্ষক মহেন্দ্র সিং ধোনি প্রস্তুত ছিলেন। শূন্যে লাফিয়ে উঠে ক্যাচ নেন তিনি। গোটা চিপক স্টেডিয়াম ধোনির ক্যাচের উপর ভর করে।

চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) মরশুমে তাদের প্রথম ম্যাচ খেলেছিল আরসিবির বিরুদ্ধে। সেই ম্যাচেও ধোনির কিপিং ছিল দুর্দান্ত। আরসিবির ইনিংসের শেষ বলে দীনেশ কার্তিক শট খেলতে না পারায় রান ছুটতে শুরু করে। অন্য প্রান্তে ছিলেন অনুজ রাওয়াত। তিনি যথাসাধ্য চেষ্টা করেছিলেন কিন্তু ধোনি আন্ডার আর্ম থ্রো সরাসরি উইকেটে আঘাত করেছিল।