MS Dhoni Retirement: গ্রুপস্টেজের শেষ ম্যাচের জন্য তৈরি চিপক, রাজস্থানের কাছে হারলে আজই বিদায় জানাতে পারে ধোনি

২০০৮ সাল থেকে আইপিএলের (IPL 2024) মতো টুর্নামেন্টে একাধিক কিংবদন্তি ক্রিকেটার অংশগ্রহণ করে ক্রিকেট প্রেমীদের মনে জায়গা করে নিয়েছেন। তবে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni)…

২০০৮ সাল থেকে আইপিএলের (IPL 2024) মতো টুর্নামেন্টে একাধিক কিংবদন্তি ক্রিকেটার অংশগ্রহণ করে ক্রিকেট প্রেমীদের মনে জায়গা করে নিয়েছেন। তবে মহেন্দ্র সিং ধোনি (MS Dhoni) ভারত তথা বিশ্ব ক্রিকেটের অন্যতম আবেগের নাম। বহুদিন আগে আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিয়ে নিলেও এখনও তার জনপ্রিয়তা সকলকে ছাপিয়ে যায়। আজ ঘরের মাঠে চেন্নাই সুপার কিংস (Chennai Super Kings) এই বছর আইপিএলের শেষ গ্রুপম্যাচ খেলতে চলেছে। ফলে এটাই হতে পারে মহেন্দ্র সিং ধোনির আইপিএলের ইতিহাসের শেষ ম্যাচ।

ধোনি আইপিএলের উদ্বোধনী মরসুম থেকে চেন্নাই সুপার কিংসের হয়ে নেতৃত্ব দিয়ে দলকে একাধিক সফলতা এনে দিয়েছেন। তার নেতৃত্বেই চেন্নাই এই টুর্নামেন্টে এখনও পর্যন্ত ৫ বার চ্যাম্পিয়ন হয়েছে। তবে ৪২ বছর বয়সী এই তারকা ব্যাটসম্যান কবে আইপিএল থেকে অবসর নেবেন তা নিয়ে দীর্ঘদিন ধরে সকলের মধ্যে আলোচনা চলছে। এই বছর ধোনি চেন্নাই সুপার কিংসের নেতৃত্বের দায়িত্ব রুতুরাজ গায়কওয়াডের হাতে তুলে দিয়েছেন।

তবে দুরন্ত উইকেট কিপিংয়ের সঙ্গে সঙ্গে তিনি ব্যাটিং অর্ডারে নিচের দিকে ব্যাট করতে এসে দুরন্ত ফর্মে নিজের ধারাবাহিকতা বজায় রেখেছেন। তবে হাঁটুতে চোট মহেন্দ্র সিং ধোনিকে এই বছরও সমস্যার মধ্যে রেখেছে। আজ চেন্নাই সুপার কিংস চেন্নাইয়ের এমএ চিদাম্বরম স্টেডিয়ামে এই বছর আইপিএলের লিগে পর্যায়ে ঘরের মাঠের শেষ ম্যাচে রাজস্থান রয়্যালসের বিপক্ষে মাঠে নামবে। এর সঙ্গেই প্লে অফের দৌড়ে টিকে থাকতে গেলে আজকের এই ম্যাচে হলুদ বাহিনীকে বিশাল ব্যবধানে জয় নিশ্চিত করতে হবে।

তবে চেন্নাই এই ম্যাচ হেরে গেলে সম্ভবত মহেন্দ্র সিং ধোনি আজই আইপিএল থেকে নিজের অবসর ঘোষণা করতে পারেন। তিনি আগেই জানিয়েছেন চিপকেই আইপিএলের শেষ ম্যাচটি খেলতে চান। অন্যদিকে আজ ঘরের মাঠে এই গুরুত্বপূর্ণ ম্যাচের আগেই চেন্নাই সুপার কিংস তাদের অফিসিয়াল এক্স অ্যাকাউন্টে ধোনির ছবি পোস্ট করে লিখেছে, “বার্ধক্য সত্ত্বেও। ব্যথা থাকা সত্ত্বেও। শক্তি কমে যাওয়া সত্ত্বেও। একজন বীর কখনো তার তলোয়ার চালানো বন্ধ করে না!” ফলে শেষবারের মতো আইপিএলের মঞ্চে ধোনিকে ব্যাট হাতে পুরনো ফর্মে এক ঝলক দেখার জন্য এখন ভক্তরা অপেক্ষা করছেন।