যে শহরে নাম কামিয়েছিলেন সেই শহরেই আবার দেখালেন ঝলক, পুরোনো স্মৃতি‌ উষ্কে এখনো উজ্জ্বল মাহি

গত দুই ম্যাচে ভক্তরা অধীর আগ্রহে মাহির অপেক্ষা করলেও ব্যাট করতে আসেননি তিনি। তবে আজ ১৯২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে চেন্নাই যখন বিপদের মুখে পড়ে তখন ভক্তদের আশা বাস্তবে পরিণত হয়।

আজ বিশাখাপত্তনমে নিজেদের প্রথম হোম গেমে চেন্নাই সুপার কিংসের (Chennai Super Kings) মুখোমুখি হয়েছিল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। খাতায় কলমে দিল্লির হোম গ্রাউন্ড হলেও মাঠ জুড়ে দেখা যাচ্ছিল হলুদ সমুদ্র। ধোনিকে (MS Dhoni) শেষবার ভাইজাগে দেখার জন্য ভক্তদের উৎসাহ ছিল তুঙ্গে। হবেই না বা কেন, এই শহরেই প্রথমবার আন্তর্জাতিক ক্রিকেটে শতরান করে নাম কামিয়েছিলেন মাহি।

আজ আন্তর্জাতিক ক্যারিয়ার শেষ করে ১৯ বছর পর আবার লম্বা চুল নিয়ে সেই মাঠেই খেলতে এসেছিলেন ধোনি। গত দুই ম্যাচে ভক্তরা অধীর আগ্রহে মাহির অপেক্ষা করলেও ব্যাট করতে আসেননি তিনি। তবে আজ ১৯২ রানের লক্ষ্য তাড়া করতে নেমে চেন্নাই যখন বিপদের মুখে পড়ে তখন ভক্তদের আশা বাস্তবে পরিণত হয়। ১২০ রানে ৬ উইকেট হারালে আইপিএল ২০২৪ (IPL 2024) এ প্রথমবার ব্যাট হাতে মাঠে নামেন ধোনি।

তখনই ভক্তদের উৎসাহ চোখে পরে স্টেডিয়াম জুড়ে। ব্যাট করতে নেমেই প্রথম বলেই ৪ মেরে ইনিংস শুরু করেন তিনি। এরপর আর তিনি থেমে থাকেননি। ম্যাচ হাত থেকে বেরিয়ে গেলেও একের পর এক বল বাউন্ডারির বাইরে পাঠিয়ে ভক্তদের মনোরঞ্জন করতে থাকেন ধোনি। মাত্র ১৬ বল খেলে ৩৭ রান করেন মাহি। যার মধ্যে ছিল ৪ টা চার, এবং ৩ টি ছক্কা। এমনকি ইনিংসের শেষ বলেও ছক্কা মেরে ম্যাচ শেষ করেন তিনি। ভাইজাগের মাঠে আবার ধোনির এইরকম ইনিংস দেখে খুশি প্রত্যেক ক্রিকেটপ্রেমীই।