WPL 2024: গতকাল ম্যাচ চলাকালীন মাঠে উঠল জলের ফোয়ারা, অনাকাঙ্ক্ষিত কারণে বন্ধ ছিল ম্যাচ

শনিবার মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দল বনাম গুজরাট জায়েন্টস ম্যাচে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে ঘটেছে এমন কিছু, যা শুনলে বা দেখলে আপনারও চোখ কপালে উঠবে। যার কারণে ম্যাচটি বেশ কিছুটা সময় বন্ধ ছিল।

শনিবার এক অনাকাঙ্ক্ষিত মুহুর্তের সাক্ষী হয়েছে ক্রিকেটবিশ্ব। চলতি মহিলা প্রিমিয়ার লিগের (WPL 2024) এক দুর্দ্ধর্ষ ম্যাচ মুম্বাই ইন্ডিয়ান্স মহিলা দল বনাম গুজরাট জায়েন্টস (Mumbai Indians Women vs Gujarat Giants) ম্যাচে দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে (Arun Jaitley Stadium, Delhi) ঘটেছে এমন কিছু যা শুনলে বা দেখলে আপনারও চোখ কপালে উঠবে। অনেক ক্রিকেটপ্রেমী ম্যাচটি উপভোগ করতে করতেই এই বিষয়টি দেখেছেন।

ঘটনাটি ঘটেছে মুম্বাই ইন্ডিয়ান্সের ব্যাটিং তথা দ্বিতীয় ইনিংসে ব্যাটিংয়ের সময় ১৮ এবং ১৯ তম ওভারের মাঝে। শেষ ৩ ওভারে মুম্বাই ইন্ডিয়ান্সকে জিততে হলে প্রয়োজন ছিল ৪৭ রান। গুজরাটের হয়ে বল করতে এসেছিলেন স্নেহ রানা (Sneh Rana)। ওই ওভারে দুটি ছক্কা এবং তিনটি বাউন্ডারির সাহায্যে ২৪ রান দেয় মুম্বাইয়ের অধিনায়ক হরমনপ্রীত কৌর (Harmanpreet Kaur)। ঠিক তার পরমুহুর্তেই ঘটে সেই বিষ্ময়কর ঘটনাটি।

১৯ ওভারে তনুজা কনওয়ারের (Tanuja Kanwar) হাতে বোলিং তুলে দেওয়ার আগেই দেখা যায়, স্টেডিয়ামে মাটি উপড়ে করে জল উঠে আসছে। শুধু জল উঠে আসছিল তাইই নয়, খুবই গতিতে স্প্রে হওয়ার মতো জল উঠে আসছিল। বিষয়টিকে নিয়ে অরুণ জেটলি স্টেডিয়ামে একটা আর্তনাদের সৃষ্টি হলেও, মাঠের দেখাশোনার দায়িত্বে থাকা মানুষেরা খুব তাড়াতাড়ির মধ্যে খেলাটি শুরু করার ব্যাবস্থা করেন।

শেষ দুই ওভারে মুম্বাইকে জিততে প্রয়োজন ছিল ২৩ রান। এমন মুহুর্তে প্রায় পাঁচ থেকে দশ মিনিট সময় নষ্ট হয়, স্টেডিয়ামে জল উঠে আসার জন্য। ওই সময়ের মাঝে খেলা পুরোপুরিভাবে বন্ধ রাখা হয়। আশঙ্কা করা হচ্ছে, স্টেডিয়ামের ওই জায়গাটিতে মাটির নীচে পাইপলাইনের ব্যাবস্থা রয়েছে, আর বর্তমানে সেটিতেই ছিদ্র হওয়ার কারণে বিরাট গতিতে জল উপরের দিকে উঠে আসছে। যাই হোক, সবকিছু ঠিকঠাক হতেই এই ম্যাচ এক বল থাকতে জয়লাভ করে মুম্বাই। মাত্র ৪৮ বলে ৯৫ রান করে দলকে জয় এনে দেন হরমনপ্রীত কৌর।