HomeSportAUS vs ENG: দ্বিতীয় ম্যাচেও বড় জয় অস্ট্রেলিয়ার, ৩৬ রানে ইংল্যান্ডকে হারিয়ে...

AUS vs ENG: দ্বিতীয় ম্যাচেও বড় জয় অস্ট্রেলিয়ার, ৩৬ রানে ইংল্যান্ডকে হারিয়ে সুপার ৮-এর জায়গা প্রায় নিশ্চিত অজিদের

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) নতুন অধ্যায়ে অপেক্ষাকৃত পিছিয়ে থাকা দলগুলির দাপট এখন শক্তিশালী দলগুলিকে রীতিমতো চিন্তায় রেখেছে। এর মধ্যেই গতকাল অন্যতম হাইভোল্টেজ ম্যাচে অস্ট্রেলিয়া ইংল্যান্ডের (Australia vs England match) বিপক্ষে মাঠে নামে। এর আগে টুর্নামেন্টে অজিরা তাদের প্রথম ম্যাচে ওমানকে ৩৯ রানে পরাজিত করেছিল। কিন্তু স্কটল্যান্ডের বিপক্ষে ইংল্যান্ডের প্রথম ম্যাচটি বৃষ্টির কারণে পরিত্যক্ত হয়ে যায়।

গতকাল বার্বাডোসের কেনসিংটন ওভাল স্টেডিয়ামে ইংল্যান্ড প্রথমে টসে জিতে বল করার সিদ্ধান্ত নেয়। এর ফলে প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার হয়ে ট্রাভিস হেড (Travis Head) এবং ডেভিড ওয়ার্নার (David Warner) ওপেনিং করতে এসে দুরন্ত ব্যাটিং শুরু করেন। ট্রাভিস হেড মাত্র ১৮ বলে ২ টি চার এবং ৩ টি ছয়ের মাধ্যমে মোট ৩৪ রানের ইনিংস খেলেন এছাড়াও ওয়ার্নারের ব্যাট থেকে মাত্র ১৬ বলে ২ টি চার এবং ৪ টি ছয়ের মাধ্যমে মোট ৩৯ রান আসে। এরপর ব্যাট করতে এসে অধিনায়ক মিচেল মার্শ (Mitchell Marsh) এবং গ্লেন ম্যাক্সওয়েল (Glenn Maxwell) দলের হয়ে হাল ধরেন। অধিনায়ক মার্শ ২৫ বলে ৩৫ এবং ম্যাক্সওয়েলে ২৫ বলে ২৮ রান করেন।

এরপর মার্কাস স্টয়নিসের (Marcus Stoinis) মাত্র ১৭ বলে ২ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে ৩০ রানে ভর করে অজিরা ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ২০১ রান সংগ্রহ করে নেয়। প্রথম ইনিংসে ইংল্যান্ডের হয়ে ক্রিস জর্ডান (Chris Jordan) সর্বোচ্চ ২ টি উইকেট সংগ্রহ করেন। অন্যদিকে অস্ট্রেলিয়ার করা এই বিশাল রান তাড়া করতে নেমে দ্বিতীয় ইনিংসে ইংল্যান্ডের হয়ে ওপেনিং করতে এসে ফিল সল্ট (Phil Salt) এবং জস বাটলার (Jos Buttler) দুরন্ত ব্যাটিং শুরু করেন। সল্টের ব্যাট থেকে ২৩ বলে ৪ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে মোট ৩৭ রান আসে। এছাড়াও বাটলার মাত্র ২৮ বলে ৫ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে মোট ৪২ রান করেন।

তবে এরপর অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণে ইংল্যান্ড রীতিমতো চাপের মুখে পড়ে যায়। সেই সময় মঈন আলী (Moeen Ali) এবং হ্যারি ব্রুক (Harry Brook) দুজনে এসে দলের হয়ে হাল ধরার চেষ্টা করেন। তবে মঈন আলী ১৫ বলে ২৫ রান এবং হ্যারি ব্রুক ১৬ বলে অপরাজিত ২০ রান করলেও ইংল্যান্ড ২০ ওভারে ৬ উইকেট হারিয়ে ১৬৫ রান পর্যন্ত পৌঁছাতে সক্ষম হয়। এর ফলে অস্ট্রেলিয়া টি টোয়েন্টি বিশ্বকাপের গ্ৰুপ পর্বের দ্বিতীয় ম্যাচেও ৩৬ রানে দুরন্ত জয় তুলে নিয়ে অনেকটাই এগিয়ে গেল। উল্লেখ্য অস্ট্রেলিয়ার হয়ে প্যাট কামিন্স (Pat Cummins) এবং অ্যাডাম জাম্পা (Adam Zampa) ২ টি করে গুরুত্বপূর্ণ উইকেট সংগ্রহ করেছেন।

অস্ট্রেলিয়া বনাম ইংল্যান্ড ম্যাচের স্কোরবোর্ড (Australia vs England match scoreboard)

অস্ট্রেলিয়া- ২০১/৭ (২০.০ ওভার)

ডেভিড ওয়ার্নার- ৩৯ (১৬)

ইংল্যান্ড- ১৬৫/৬ (২০.০ ওভার)

জস বাটলার‌- ৪২ (২৮)

RELATED ARTICLES

Most Popular