HomeSportBabar Azam: 'আমি কখনো অধিনায়কত্ব চাইনি', বিশ্বকাপ শেষ হতেই হাটে হাঁড়ি ভাঙলেন...

Babar Azam: ‘আমি কখনো অধিনায়কত্ব চাইনি’, বিশ্বকাপ শেষ হতেই হাটে হাঁড়ি ভাঙলেন বাবর আজম

পাকিস্তান দুর্দান্ত বোলিং করে আয়ারল্যান্ডকে ২০ ওভারে ৯ উইকেটে ১০৬ রান তুলতে দেয়। জবাবে ১৮.৫ ওভারে ৭ উইকেট ১১১ রান করে জয় পেলেও‌, বোলাররাপাকিস্তানের জন্য এই লক্ষ্যটিও চ্যালেঞ্জিং করে তোলে।

রোববার টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) অর্থহীন গ্রুপ ম্যাচে আয়ারল্যান্ডকে হারিয়ে অভিযান শেষ করার পর পাকিস্তান অধিনায়ক বাবর আজম (Babar Azam) বলেছেন, তিনি বাড়ি ফিরে দেখবেন কী অভাব ছিল। পাকিস্তান দুর্দান্ত বোলিং করে আয়ারল্যান্ডকে ২০ ওভারে ৯ উইকেটে ১০৬ রান তুলতে দেয়। জবাবে ১৮.৫ ওভারে ৭ উইকেটে ১১১ রান করে জয় পাওয়া বোলারদের সৌজন্যে পাকিস্তানের জন্য এই লক্ষ্যটিও চ্যালেঞ্জিং করে তোলে আয়ারল্যান্ড। বাবর আজম (৩৪ বলে ৩২ রান সহ দুটি বাউন্ডারি) শেষ পর্যন্ত ক্রিজে ছিলেন এবং শাহিন শাহ আফ্রিদি পাঁচ বলে দুটি ছক্কার সাহায্যে অপরাজিত ১৩ রান করে দলকে জয় এনে দিয়েছিলেন।

আয়ারল্যান্ডের বিপক্ষে তিন উইকেটের জয়ের পর কনফারেন্সে অনুষ্ঠানে বাবর বলেন, ”আমরা ম্যাচে শুরুতেই উইকেট তুলে নিয়েছিলাম। কিন্তু আমরা ভালো ব্যাটিং করতে পারিনি। ক্রমাগত উইকেট হারালেও কোনোমতে লক্ষ্যে পৌঁছেছি। কন্ডিশন বোলিং বান্ধব হলেও আমেরিকা ও ভারতের বিপক্ষে ব্যাটিংয়ে কিছু ভুল ছিল। যখন আপনি উইকেট হারাবেন, তখন চাপ আপনার উপর আসবে। দেখা যাক দল কী চায়। আমরা এখন বাড়ি যাব এবং দেখব কী নেই। ক্লোজ ম্যাচে পিছিয়ে পড়েছিলাম, দল হিসেবে ভালো করতে পারেনি।”

বাবর আরো বলেন- “এর আগে যখন আমি অধিনায়কত্ব ছেড়েছিলাম, তখন আমার মনে হয়েছিল যে আমার আর অধিনায়কত্ব করা উচিত নয় এবং আমি নিজেই এটি ঘোষণা করব। কিন্তু পরে পিসিবি যখন আমাকে আবার দায়িত্বের জন্য ডেকেছিল, এটা তাদের সিদ্ধান্ত ছিল। এখন আমরা ফিরে যাব এবং এটি নিয়ে আলোচনা করব। আবার অধিনায়কত্ব থেকে সরে দাঁড়ালে সবাইকে জানাব। এই মুহূর্তে আমি এটা নিয়ে ভাবছি না এবং সিদ্ধান্তটা পিসিবির ওপর নির্ভর করছে।”

“আপনি কীভাবে খেলতে চান সে সম্পর্কে আপনার একটি নির্দিষ্ট মানসিকতা থাকতে পারে, তবে আপনি সেখানে গিয়ে প্রতিটি বলে একটি ছক্কা মারতে বা প্রতিটি বলে একটি উইকেট নিতে পারবেন না। আপনাকে শর্তগুলি মূল্যায়ন করতে হবে। এখানে ব্যাটসম্যানরা কয়টা ম্যাচ স্ট্রাগল করেছে বলুন তো? হ্যাঁ, আমাদের বাক্সের বাইরে চিন্তা করা দরকার। প্রত্যেক খেলোয়াড়, শুধু একজন খেলোয়াড় নয়, কারণ ক্রিকেট খুব দ্রুত বাড়ছে তাই আপনাকে আধুনিক ক্রিকেটের সাথে তাল মিলিয়ে চলতে হবে। আপনার সচেতনতা এবং খেলা সম্পর্কে সাধারণ জ্ঞানও প্রয়োজন। এখানে, আপনি দেখতে পাচ্ছেন যে আপনাকে খেলাটি আরও গভীরে নিয়ে যেতে হবে এবং একটি ইনিংস তৈরি করতে হবে। আপনি যতই চেষ্টা করুন না কেন, আপনি এখানে ১৫০ স্ট্রাইক রেটে স্কোর করতে পারবেন না। হাতে উইকেট না থাকলে চাপ থাকেই।”

RELATED ARTICLES

Most Popular