T20 World Cup 2024-এ ভারত-পাকদের মাত দিতে একগুচ্ছ ভারতীয়, পাকিস্তানি নিয়ে দল ঘোষণা কানাডার

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন গ্রুপে পড়েছে কানাডা। এই গ্রুপে কানাডার সঙ্গে রয়েছে ভারত ও পাকিস্তান।

Published on:

T20 World Cup 2024 Canada

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য ১৫ সদস্যের দল ঘোষণা করেছে ক্রিকেট কানাডা (Cricket Canada)। প্রথমবারের মতো এই টুর্নামেন্টে অংশ নিতে যাচ্ছে কানাডা দল। অধিনায়ক করা হয়েছে অলরাউন্ডার সাদ বিন জাফরকে (Saad Bin Zafar)। দলের সবচেয়ে অভিজ্ঞ খেলোয়াড়ও তিনি। ৩৭ বছর বয়সী এই অলরাউন্ডারের জন্ম পাকিস্তানের পাঞ্জাবে। আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচে চার ওভারের স্পেলে কোনো রান না দেওয়ার রেকর্ডও রয়েছে তার।

দলটি অভিজ্ঞ খেলোয়াড় এবং তরুণ প্রতিভাদের সমন্বয়ে গঠিত, যাদের লক্ষ্য আন্তর্জাতিক পর্যায়ে ভাল পারফরম্যান্স করা। অধিনায়ক সাদ ছাড়াও ব্যাটসম্যান অ্যারন জনসন ও বোলার কালিম সানার মতো খেলোয়াড়রা কানাডার জন্য গুরুত্বপূর্ণ। তবে নিখিল দত্ত ও শ্রীমন্ত বিজয়রত্নের মতো বড় মাপের খেলোয়াড়রা শেষ ১৫-তে জায়গা করে নিতে পারেননি। টুর্নামেন্টের ব্যাক-আপ খেলোয়াড় হিসেবে নির্বাচিত হয়েছেন তাজিন্দর সিং। পারগত সিং এবং রবীন্দ্রপাল সিং সহ দলের প্রায় হাফ ডজন খেলোয়াড় ভারতীয় বংশোদ্ভূত।

২০২৪ টি-টোয়েন্টি বিশ্বকাপে কঠিন গ্রুপে পড়েছে কানাডা। এই গ্রুপে কানাডার সঙ্গে রয়েছে ভারত ও পাকিস্তান। টুর্নামেন্টে কানাডার প্রথম ম্যাচ ২ জুন ডালাসে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী যুক্তরাষ্ট্রের বিপক্ষে। ম্যাচটি তীব্র প্রতিদ্বন্দ্বিতা এবং ক্রিকেটপ্রেমীদের আকর্ষণ করবে বলে আশা করা হচ্ছে। এপ্রিলের শুরুতে কানাডার বিপক্ষে যুক্তরাষ্ট্রের সাম্প্রতিক সিরিজ জয়ের পর এই ম্যাচটি বাড়তি তাৎপর্য বহন করছে।

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য কানাডা দল: সাদ বিন জাফর (অধিনায়ক), অ্যারন জনসন, ডিলন হেইলিগার, দিলপ্রীত বাজওয়া, হর্ষ ঠাকের, জেরেমি গর্ডন, জুনায়েদ সিদ্দিকি, কালিম সানা, কানওয়ার পাল তাথাগুর, নবনীত ধালিওয়াল, নিকোলাস কীরতন, পারগত সিং, রবীন্দ্রপাল সিং, রায়ান খান পাঠান, শ্রেয়াস মোয়া।

রিজার্ভ: তাজিন্দর সিং, আদিত্য বরদারাজন, আম্মার খালিদ, যতীন্দর মাথারু, পারভিন কুমার।

সঙ্গে থাকুন ➥