HomeSportআন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতেই অস্ট্রেলিয়াকে নিজের উত্তরসূরী খুঁজে দিলেন ডেভিড ওয়ার্নার,...

আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিতেই অস্ট্রেলিয়াকে নিজের উত্তরসূরী খুঁজে দিলেন ডেভিড ওয়ার্নার, কে এই তরুন?

সোমবার ভারতের কাছে হেরে সেমিফাইনালে পৌঁছানোর আগেই টি-টোয়েন্টি বিশ্বকাপের থেকে মুখ ফিরিয়ে নিতে হয়েছে অস্ট্রেলিয়াকে। আর এই ম্যাচের পরেই আন্তর্জাতিক ক্রিকেটকে বিদায় জানিয়েছেন অজি কিংবদন্তি ডেভিড ওয়ার্নার।

টেস্ট এবং ওডিআই ফরম্যাট থেকে অনেক আগেই অবসর নিয়েছিলেন অজি ওপেনার ডেভিড ওয়ার্নার (David Warner)। শুধুমাত্র খেলে যাচ্ছিলেন টি-টোয়েন্টি ফরম্যাট। তবে ওয়ার্নার অনেক আগেই জানিয়ে রেখেছিলেন যে, এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) পর এই ফরম্যাটকেও বিদায় জানাবেন তিনি। অবশেষে সোমবার ভারতের কাছে হেরে সেমিফাইনালে পৌঁছানোর আগেই টুর্নামেন্ট থেকে মুখ ফিরিয়ে নিতে হয়েছে অস্ট্রেলিয়াকে।

সেইসঙ্গে ভারতের বিরুদ্ধে সুপার ৮ ম্যাচই আন্তর্জাতিক কেরিয়ারের শেষ ম্যাচ হয়ে দাঁড়ালো ডেভিড ওয়ার্নারের। সেমিফাইনালের যোগ্যতা অর্জন করলেও, পরবর্তী ম্যাচে ব্যাট হাতে দেখতে পাওয়া যেত অজি কিংবদন্তিকে। তবে ওয়ার্নার সব ফরম্যাট থেকে অবসর ঘোষণা করে দিলেও, নিজের উত্তরসূরীর হাতে আগামী দিনের অস্ট্রেলিয়া দলের দায়িত্ব তুলে দিলেন তরুণ অজি ওপেনার জেক ফ্রেজার-ম্যাকগার্কের (Jake Fraser-McGurk) হাতে।

সম্প্রতি ইনস্টাগ্রামে এক স্টোরির মাধ্যমে এই খবর সকলের সামনে প্রকাশ করেছেন ডেভিড ওয়ার্নার। সেখানে তিনি ক্যাপশন দিয়েছেন, “চ্যাম্পিয়ন এখন সব তোমার।” উল্লেখ্য, জেক ফ্রেজার ম্যাকগার্ক লুঙ্গি এনগিডিএ পরিবর্ত হিসাবে দিল্লি ক্যাপিটালসে (Delhi Capitals) যখন যোগ দিয়েছিলেন, তখন থেকেই ক্রিকেটবিশ্ব খুব ভালোভাবে চেনেন ২২ বছর বয়সী ম্যাকগার্ককে। সেখানেই ডেভিড ওয়ার্নারের সাথে অনেকটা সময় কাটান ম্যাকগার্ক। এই তরুণ অজি ওপেনার দিল্লি ক্যাপিটালসের হয়ে প্রথম আইপিএল মরশুমেই ৯ ম্যাচ খেলে ২৩৪ এর স্টাইকরেটে ৩৩০ রান করেছেন। এমনকি জাতীয় দলের হয়ে ২ টি ওডিআই ম্যাচ খেলেছেন ম্যাকগার্ক, সেখানে ৫১ রান করেছেন তিনি।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণার আগেই জল্পনা চলছিলো, জেক ফ্রেজার ম্যাকগার্ককে নিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের স্কোয়াড ঘোষণা করতে পারে অস্ট্রেলিয়া। কিন্তু এতটাও তাড়াতাড়ি করেনি তারা, ডেভিড ওয়ার্নার এবং ট্রাভিস হেডের (Travis Head) উপর ওপেনিংয়ের দায়িত্ব দিয়েছিলো তারা। কিন্তু আগামী দিনে ডেভিড ওয়ার্নারের জায়গায় যে জেক ফ্রেজার-ম্যাকগার্ক অস্ট্রেলিয়ার হয়ে প্রতিনিধিত্ব করবেন সেই বিষয়ে কোনো সন্দেহ নেই।

RELATED ARTICLES

Most Popular