IPL 2024: অনিশ্চিত ব্রুক, পরিবর্ত হিসেবে এবিডির দ্রুততম শতরানের রেকর্ড ভাঙা এই তরুনকে দলে নিচ্ছে DC

Published on:

Delhi Capitals Harry Brook Replacement

আইপিএল ২০২৪ (IPL 2024) শুরু হতে আর কয়েকটা দিন মাত্র। ইতিমধ্যে প্রত্যেকটি দল তাদের প্রস্তুতিপর্বে মনোযোগ দিতে শুরু করে দিয়েছে। এই মুহুর্তে দাঁড়িয়ে সবচেয়ে আলোচ্য বিষয় যেটি হল, অনেক ক্রিকেটার নিজেদের নাম তুলে নেওয়ায় পরিবর্তে অন্য ক্রিকেটারকে দলে সামিল করছে ফ্র‍্যাঞ্চাইজি গুলি। তিনদিন আগেই আমরা কলকাতা নাইট রাইডার্সকে দেখেছি, যারা জেসন রয়ের নাম তুলে নেওয়া মাত্রই আরেক ইংলিশ তারকা ফিল সল্টকে দলে নিয়েছে।

সেরকমই খুব শীঘ্রই আর এক দলের রিপ্লেসমেন্ট দেখা যেতে পারে। এখনো পর্যন্ত যা খবর উঠে আসছে, এই মরশুমে অনিশ্চিত থাকতে পারেন হ্যারি ব্রুক (Harry Brook)। এবার ভারত বনাম ইংল্যান্ড টেস্ট সিরিজ থেকেও নাম তুলেছিলেন তিনি। এদিকে আইপিএল নিলামে ৪ কোটি টাকায় তাকে দলে নিয়েছিল দিল্লি ক্যাপিটালস (Delhi Capitals)। সেই জায়গায় খুব শীঘ্রই পরিবর্ত হিসাবে কাউকে দলে সামিল করতে পারে দিল্লি ক্যাপিটালস ফ্র‍্যাঞ্চাইজি। তবে পরিবর্ত হিসাবে দিল্লি কাকে দলে নিতে পারে, সেই নিয়ে কানা ঘুষো খবর শোনা যাচ্ছে।

কোড স্পোর্টস নামক সংবাদমাধ্যমের খবর মোতাবেক জানা গেছে, দিল্লি ক্যাপিটালস হ্যারি ব্রুকের পরিবর্তে অজি তারকা জেক ফ্রেজার-ম্যাকগ্রাককে (Jake Fraser-McGurk) দলে নিতে পারে। এই তারকার নামের সাথে হয়তো অনেকেই পরিচিত নন, কিন্তু সম্প্রতি দুর্ধ্বর্ষ ছন্দে রয়েছেন তিনি। গত বছরের অক্টোবরে, তিনি অ্যাডিলেডের কারেন রোল্টন ওভালে তাসমানিয়ার বিপক্ষে ২৯ বলে সেঞ্চুরি করেন। এছাড়া তিনি লিস্ট-এ খেলায় দ্রুততম সেঞ্চুরির দিক থেকে এবি ডি ভিলিয়ার্সের পুরোনো রেকর্ড ভেঙে দিয়েছিলেন। শেষ পর্যন্ত ওই ইনিংসে মাত্র ৩৮ বলে ১০টি চার ও ১৩টি ছক্কার সাহায্যে ১২৫ রান করেন তিনি।

কিছুদিন আগে হয়ে যাওয়া বিগব্যাশ লিগেও খুব ভালো ছন্দে দেখা গেছে এই ২১ বছর বয়সী ডান-হাতি ব্যাটারকে। সেখানে মাত্র ৯ ম্যাচ খেলে ২৫৭ রান করেছিলেন তিনি। তার স্টাইক রেট ছিল ১৬০ এর। এই বছরের শুরুতে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ওডিআই সিরিজে আন্তর্জাতিক অভিষেকও ঘটে তার৷ সেখানে প্রথম ম্যাচে ১০ রান করলেও, দ্বিতীয় ম্যাচে ৪১ রান করেছিলেন তিনি। এবার ভারতের মাটিতে অনুষ্ঠিত আইপিএলেও দেখা যেতে পারে তাকে।

সঙ্গে থাকুন ➥