DC vs MI: আইপিএলে আবার রানের বৃষ্টি, মুম্বাইয়ের বিরুদ্ধে এবার ২৫০ পার ঋষভদের

Avatar

Published on:

Delhi Capitals vs Mumbai Indians

এই বছর আইপিএলের ম্যাচগুলিতে হওয়া একের পর এক রেকর্ড ভক্তদের মন জয় করে নিচ্ছে। আজ এই টুর্নামেন্টের গুরুত্বপূর্ণ ম্যাচে মুম্বাই ইন্ডিয়ান্স দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals vs Mumbai Indians Match) বিপক্ষে মাঠে নেমেছে। ম্যাচে মুম্বাই দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে অরুণ জেটলি স্টেডিয়ামে প্রথমে টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। তবে দিল্লির ব্যাটসম্যানরা এই পিচে প্রথম থেকে ভয়ঙ্কর হয়ে ওঠেন।

আজ ম্যাচের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ান তারকা জেক ফ্রেজার-ম্যাকগার্ক (Jake Fraser-McGurk) অভিষেক পোড়েলের সঙ্গে ওপেনিং করতে আসেন। ম্যাকগার্ক ব্যাট হাতে ভয়ঙ্কর হয়ে উঠেছিলেন। একের পর এক চার-ছয় মেরে তিনি মুম্বাই ইন্ডিয়ান্সের বোলারদের চাপের মুখে ফেলে দেন। ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান মাত্র ১৫ বলে এই আইপিএলে আবারও দ্রুততম অর্ধ শতরান করে সমর্থকদের মুগ্ধ করেন। এর ফলে দিল্লি ক্যাপিটালস ৬ ওভারে ৯২ রান সংগ্রহ করে নেয়।

এটাই দিল্লির এক ইনিংসের পাওয়ার প্লেতে আইপিএলের ইতিহাসে সর্বোচ্চ রান‌। অন্যদিকে ম্যাকগার্ক মাত্র ২৭ বলে ১১ টি চার এবং ৬ টি ছয়ের মাধ্যমে মোট ৮৪ রান করে মাঠ ছাড়েন। অভিষেকের ব্যাট থেকে ২৭ বলে ৩৬ রান আসে। এরপর শাই হোপ (Shai Hope) ৫ টি ছয়ের মাধ্যমে ১৭ বলে ৪১ রান করে দলের স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যেতে সাহায্য করেন। অধিনায়ক ঋষভ পান্থও আজ পিছিয়ে ছিলেন না। তিনি ট্রিস্টান স্টাবসের (Tristan Stubbs) সঙ্গে জুটি বেঁধে গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করেন।

পান্থের ব্যাট থেকে ১৯ বলে ২৯ রান আসে। শেষ পর্যন্ত দিল্লি ক্যাপিটালস স্টাবসের ২৫ বলে ২ টি ছয় এবং ৬ টি চারের মাধ্যমে ৪৮ রানে ভর করে ২০ ওভারে ৪ উইকেট হারিয়ে ২৫৭ রান সংগ্রহ করে নিয়েছে। এর সঙ্গেই মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে অভিজ্ঞ পিযূষ চাওলা (Piyush Chawla) ৪ ওভারে মাত্র ৩৬ রান দিয়ে ১ টি গুরুত্বপূর্ণ উইকেট তুলে নিয়ে ম্যাচে যথেষ্ট প্রভাব ফেলেছেন।

দিল্লি ক্যাপিটালস বনাম মুম্বাই ইন্ডিয়ান্সের স্কোরবোর্ড:

দিল্লি ক্যাপিটালস- ২৫৭/৪ (২০.০ ওভার)

জেক ফ্রেজার-ম্যাকগার্ক- ৮৪ (২৭)

সঙ্গে থাকুন ➥