চারজন প্লেয়ার যারা আইপিএলে খারাপ ফর্মের কারণে শেষ মুহূর্তে বিশ্বকাপের দল থেকে বাদ পড়তে পারেন

Avatar

Updated on:

Four Indians who might not make it to icc t20 world cup 2024 squad due to their poor performance in ipl 2024

আইপিএল ২০২৪ (IPL 2024) এর পরেই আইসিসি টি-২০ বিশ্বকাপের (ICC T20 World Cup 2024) আসর। এখন থেকেই ভারতীয় ক্রিকেটারদের নজরে টি-২০ বিশ্বকাপের স্কোয়াডে নিজের নাম নথিভুক্ত করা। কারণ, আইসিসি ওই মেগা ইভেন্টে অংশগ্রহণকারী প্রত্যেকটি দলকে ১ লা মে এর মধ্যে প্রিলিমিনারি স্কোয়াড জমা দিতে বলেছে। এছাড়া স্কোয়াডটি পরিবর্তন করার অনুমতি থাকবে ২৫ মে পর্যন্ত। এই প্রতিবেদনে আমরা এমন কিছুজন ভারতীয় তারকাকে দেখে নেব, যারা আইপিএলে খারাপ ছন্দে থাকায় টি-২০ বিশ্বকাপের ফ্লাইট মিস করতে পারেন।

১. কেএল রাহুল (KL Rahul):

প্রথমেই নাম উঠে আসছে এই উইকেটরক্ষক ব্যাটারের। লখনউ সুপার জায়েন্টসের অধিনায়ক এবারে ৬ ম্যাচ খেলে ২০৪ রান করেছেন। যার মধ্যে রয়েছে একটি মাত্র অর্ধশতরান। এছাড়া তিনি মিডিল অর্ডারের ভূমিকা না পালন করে ওপেনিং করে গেছেন এখনো পর্যন্ত। ওপেনিং যদি রোহিত শর্মা এবং বিরাট কোহলি করেন, তাহলে টি-২০ বিশ্বকাপ মিস করতে পারেন রাহুল।

২. যশস্বী জয়সওয়াল (Yashasvi Jaiswal):

যশস্বী জয়সওয়ালও এবারের আইপিএলে খুব একটা ভালো ছন্দে নেই। এখনো পর্যন্ত ৭ ম্যাচ খেলে তার সংগ্রহ ১২১ রান। তার উপর শোনা যাচ্ছে রোহিতের সাথে বিরাটকে টি-২০ বিশ্বকাপে ওপেন করতে দেখা যেতে পারে। অন্যদিকে শুভমান গিলও যশস্বীর থেকে ভালো ছন্দে থাকায় মনে করা হচ্ছে যশস্বীর টি-২০ বিশ্বকাপ খেলার দরজা বন্ধ।

৩. জিতেশ শর্মা (Jitesh Sharma):

জিতেশ শর্মাকে ভারতীয় টি-২০ স্কোয়াডে সুযোগ দেওয়া হয়েছিল তার ফিনিশিং এবং ভালো স্টাইকরেটের কারণে। কিন্তু এবার আইপিএলে একেবারেই সেইসমস্ত থেকে বাইরে রয়েছেন পাঞ্জাব কিংসের এই উইকেটরক্ষক ব্যাটার। অন্যদিকে মনে করা হচ্ছে, দীনেশ কার্তিককেও ফেরাতে পারে ভারতীয় দল।

৪. রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin):

শেষ তিনটি আইসিসি সাদাবলের ইভেন্টে অশ্বিনকে ভারতীয় দলে সুযোগ দেওয়া হলেও, মনে করা হচ্ছে এবারে সেটি আর নাও হতে পারে। কারণ, রাজস্থান রয়্যালসের হয়ে এবারে খুব একটা ভালো করতে পারেননি অশ্বিন। অন্যদিকে যুজবেন্দ্র চাহাল এবং কুলদীপ যাদবের মত স্পিনার ভালো ছন্দে থাকায় অশ্বিনের সুযোগ হওয়া মুশকিল।

সঙ্গে থাকুন ➥