HomeSportGautam Gambhir: টি-২০ তে খেলার ধরন থেকে ফাইনালে সল্টের অনুপস্থিতি, সব প্রশ্নের জবাব দিলেন গুরু গম্ভীর

Gautam Gambhir: টি-২০ তে খেলার ধরন থেকে ফাইনালে সল্টের অনুপস্থিতি, সব প্রশ্নের জবাব দিলেন গুরু গম্ভীর

আজ চেন্নাইয়ে এক বিশেষ মহারণের সাক্ষী হতে চলেছে ক্রিকেটপ্রেমীরা। চেন্নাইয়ের এম এ চিদাম্বরম স্টেডিয়ামে অনুষ্ঠিত হতে চলেছে আইপিএল ২০২৪ এর ফাইনাল (IPL 2024 Final) ম্যাচ। যেখানে মুখোমুখি হবে এবার আইপিএলের দুই শ্রেষ্ঠ দল কলকাতা নাইট রাইডার্স এবং সানরাইজার্স হায়দ্রাবাদ (Kolkata Knight Riders vs Sunrisers Hyderabad)। এই ফাইনাল ম্যাচকে ঘিরে উত্তেজনায় ক্রিকেটবিশ্ব।

আর এই ফাইনালের মঞ্চ তৈরীর আগে এক কনফারেন্সের ক্রিকেট সম্বন্ধে একের পর এক কথা বলেছেন কেকেআরের মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir)। গম্ভীর সম্প্রতি এক ইন্টারভিউতে টি-টোয়েন্টি খেলার দৃষ্টি থেকে বলেছেন, “টি-টোয়েন্টি ক্রিকেটে শুধু ছক্কা মারাই গুরুত্বপূর্ণ নয়। আপনার সিঙ্গেল এবং ডাবল নেওয়ার ক্ষমতা, এছাড়া চার ও ছক্কা মারার ক্ষমতা থাকতে হবে।” গম্ভীরের এই কথা অনেকের মন জয় করে নিয়েছে।

এছাড়া ক্রিকেটারদের স্টাইকরেট নিয়ে বর্তমানে সমালোচনা হওয়ায় এই প্রসঙ্গেও মুখ খুলেছেন মেন্টর গম্ভীর। তিনি বলেছেন, “ম্যাচ জেতার মতো রান গুরুত্বপূর্ণ। আপনি ১০০ এর স্টাইকরেটেই খেলুন ২৫০ এর স্টাইকরেটেই খেলুন, তাতে কিছু যায় আসে না।”এছাড়া খেলোয়াড়দের এবং দলের ব্যর্থতার দৃষ্টিকোণ থেকে গম্ভীর বলেছেন, “ব্যর্থতার সময় আপনার কিছুটা হতাশা এবং ব্যথা থাকা উচিত, তা থেকেই আপনি একজন খেলোয়াড় হিসাবে বড় হতে পারবেন।”

এমনকি ওই ইন্টারভিউতে আম্পায়ারদের ভুল ত্রুটি নিয়ে কথা বলেছেন গম্ভীর। তাকে বলতে শোনা গেছে, “আম্পায়াররাও মানুষ, তাদেরও ভুল হয়। তাই তাদের সিদ্ধান্তে আমি তেমন হতাশ বা খুশি হই না। কখনো মনে করবেন না একটি খারাপ সিদ্ধান্তের জন্য আপনার বিতর্ক বা হতাশা দেখানোর দরকার আছে বলে।” এই সবকিছু ছাড়া চলতি আইপিএলের মাঝে যে সমস্ত ক্রিকেটাররা আইপিএল ছেড়ে দেশে ফিরে গেছেন, তাদের প্রতিও মুখ খুলেছেন গম্ভীর। তিনি এই সম্পর্কে স্পষ্ট করেছেন, “যারা বলে যে তারা পুরো মরশুমের জন্য উপলব্ধ থাকবে, তাদের উচিত পুরো মরশুমের জন্য উপলব্ধ থাকাটা।” সম্ভবত ফিল সল্টকে (Phil Salt) এই কথার তিরে বেঁধেছেন তিনি।

RELATED ARTICLES

আরও পড়ুন