‘কিছু না জিতেও অহংকার’, ‘ওদের স্বপ্নেও হারাতে চাই’, KKR-RCB‌ ম্যাচের আগেই হুংকার গম্ভীরের

Updated on:

Gautam Gambhir wanted to beat RCB every time

আইপিএলের (IPL 2024) ইতিহাসে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bangalore) একবারও চ্যাম্পিয়ন না হতে পারলেও দলটিকে ঘিরে প্রতি বছরই ভক্তদের মধ্যে সমান উৎসাহ লক্ষ্য করা যায়। আজ আইপিএলের গুরুত্বপূর্ণ ম্যাচে বেঙ্গালুরু কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders) বিপক্ষে মাঠে নামছে। তার আগেই দুই দলের মধ্যে ক্রিকেটার সহ ভক্তদের উন্মাদনা লক্ষ্য করে যাচ্ছে। এবার নাইট বাহিনীদের নতুন মেন্টর গৌতম গম্ভীর (Gautam Gambhir) বেঙ্গালুরুর বিষয়ে গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

কলকাতায় আসার আগে গত বছর গৌতম গম্ভীর লখনউ সুপার জায়ান্টসের মেন্টর হিসাবে রয়েল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর বিরাট কোহলির (Virat Kohli) সঙ্গে ম্যাচ চলাকালীন উত্তপ্ত বাকবিতণ্ডায় মধ্যে জড়িয়ে যান। এই ঘটনা দীর্ঘদিন ধরে ক্রিকেট মহলে অন্যতম আলোচনার অংশ ছিল। এবার আজ গম্ভীর নাইট বাহিনীদের হয়ে মেন্টর হিসাবে বিরাটের মুখোমুখি হবেন। ফলে এই ম্যাচ ঘিরে এখন থেকেই ক্রিকেট ভক্তাদের মধ্যে বিশেষ উন্মাদনা লক্ষ্য করে যাচ্ছে।

তবে এবার ভারতের প্রাক্তন বিশ্বকাপ জয়ী তারকা ক্রিকেটার বেঙ্গালুরু দলের বিষয়ে প্রশংসা করলেন। সম্প্রতি স্টার স্পোর্টসকে দেওয়া এক সাক্ষাৎকারে তিনি বলেন, “আরসিবি একমাত্র দল যাদের আমি সবসময় হারানোর স্বপ্ন দেখি। কারণ রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু আইপিএলের দ্বিতীয় সর্বোচ্চ জনপ্রিয় এবং তারকা সমৃদ্ধ দল। ক্রিস গেল, বিরাট কোহলি, এবি ডিভিলিয়ার্স কিছুই জিততে পারেননি কিন্তু মনে হয় তারা সবকিছু দিতে নিয়েছেন।”

তিনি আরও বলেন, “আমার মনে হয় কলকাতা নাইট রাইডার্সের ৩ টি বড়ো জয় বেঙ্গালুরুর বিপক্ষে এসেছে। প্রথমত আইপিএলের ইতিহাসের প্রথম ম্যাচে এই দলের বিপক্ষে ব্রেন্ডন ম্যাককালামের পারফরমেন্স। দ্বিতীয়ত বেঙ্গালুরুর ৪৯ রানে অল আউট হয়ে যাওয়া। আর এই দলের বিপক্ষে কলকাতা একমাত্র দল হিসাবে আইপিএলের ইতিহাসে ক্রিস লিন এবং সুনীল নারিনের ব্যাটিংয়ে প্রথম ৬ ওভারে ১০০ করেছিল। বেঙ্গালুরুর অত্যন্ত শক্তিশালী এবং আগ্ৰাসি ব্যাটসম্যান আছে। আইপিএলের ক্রিকেট জীবনে আমি আবার সুযোগ পেলে মাঠে নেমে বেঙ্গালুরুকে হারাতে চাই‌।”

সঙ্গে থাকুন ➥