KKR News: ইচ্ছাপূরণ হতে চলেছে ভক্তদের, পরের সিজন থেকে দলে‌ বাংলার প্লেয়ার নিতে উৎসুক গুরু গম্ভীর

Avatar

Published on:

Bengal Cricketer in KKR

আইপিএলের (IPL 2024) ইতিহাসে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders) অন্যতম সফল একটি দল। গৌতম গম্ভীরের (Gautam Gambhir) নেতৃত্বে দলটি টুর্নামেন্টের ইতিহাসে দুবার চ্যাম্পিয়ন হয়েছে। এই বছর মেন্টর হিসাবে নাইট বাহিনীতে ফিরে এসে গম্ভীর একাধিক পরিবর্তন ঘটিয়েছেন। ফলে সফলতার সঙ্গে এই বছর আইপিএলে দলটি এখন এগিয়ে চলেছে। এছাড়াও কলকাতা নাইট রাইডার্সের আগামী দিনের পরিবর্তন নিয়ে এবার গুরুত্বপূর্ণ তথ্য সামনে এল।

চলমান আইপিএলে কলকাতা নাইট রাইডার্স ৬ ম্যাচের মধ্যে ৪ ম্যাচে জয় তুলে নিয়ে ৮ পয়েন্ট সংগ্রহ করে পয়েন্ট তালিকার দ্বিতীয় স্থানে আছে। এই বছর টুর্নামেন্টে এখনও পর্যন্ত তারা ৩ বার এক ইনিংসে ২০০ এর ওপর রান তুলে নিয়ে দৃষ্টান্ত তৈরি করেছে। দিল্লি ক্যাপিটালসের বিপক্ষে নাইট বাহিনী ২৭২ রান সংগ্রহ করে। এই অসাধারণ পারফরমেন্সের পিছনে নতুন মেন্টর গৌতম গম্ভীর গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছেন।

তিনি দলে ফিরে এসে আবার সুনীল নারিনকে ওপেনার হিসাবে ব্যাট করতে পাঠান। বর্তমানে এই ক্যারিবিয়ান তারকা ব্যাট হাতে বিধ্বংসী ফর্মে আছেন। অন্যদিকে ২০২৫ আইপিএলের আগে মেগা নিলাম অনুষ্ঠিত হবে। এই নিলামের মাধ্যমে টুর্নামেন্টের ফ্রাঞ্চাইজিগুলি নতুন করে তাদের দল সাজানোর সুযোগ পাবেন। তাই এখন থেকেই মেগা নিলামের প্রস্তুতিতে দলগুলি নিজেদের ভাবনা চিন্তা শুরু করে দিয়েছে। কলকাতা নাইট রাইডার্সও এই বিষয়ে পিছিয়ে নেই।

সংবাদ প্রতিদিনের সূত্র অনুযায়ী গৌতম গম্ভীর আগামী মরসুম থেকে কেকেআরে বাংলার ক্রিকেটারদের আনার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছেন। উল্লেখ্য কলকাতা নাইট রাইডার্সে দীর্ঘদিন ধরে কোনো বাংলার ক্রিকেটার না থাকায় দীর্ঘদিন ধরে এই বিষয়ে বিতর্ক সামনে আসছিল। প্রাক্তন বাংলার অভিজ্ঞ ক্রিকেটার ঋদ্ধিমান সাহা গুজরাট টাইটান্স দলের গুরুত্বপূর্ণ সদস্য এবং অভিষেক পোরেলের মতো তরুণ প্রজন্মের ক্রিকেটার দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন। ফলে গৌতম গম্ভীরে চিন্তা ভাবনাটি বাস্তবায়ন হলে বাংলা ক্রিকেট অনেকটাই সমৃদ্ধ হবে।

সঙ্গে থাকুন ➥