HomeSportকলকাতার বিরুদ্ধে কোন দল ফাইনাল খেলবে, কে হবে IPL 2024 চ্যাম্পিয়ন? ভবিষ্যতবাণী সোয়ানের

কলকাতার বিরুদ্ধে কোন দল ফাইনাল খেলবে, কে হবে IPL 2024 চ্যাম্পিয়ন? ভবিষ্যতবাণী সোয়ানের

আগামী ২৬ মে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের (IPL 2024) ১৭তম আসরের ফাইনাল ম্যাচ অনুষ্ঠিত হবে। প্রথম কোয়ালিফায়ার জিতে ফাইনালে জায়গা করে নিয়েছে কলকাতা নাইট রাইডার্স (Kolkata Knight Riders)। অন্য দল নির্ধারণ করা হবে আজকের সানরাইজার্স হায়দ্রাবাদ (Sunrisers Hyderabad) ও রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) মধ্যকার ম্যাচ দিয়ে। দুই দলের মধ্যকার দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচটি হবে চেন্নাইয়ের চিপক ক্রিকেট স্টেডিয়ামে। তবে তার আগে ইংল্যান্ডের সাবেক ক্রিকেটার গ্রায়েম সোয়ান (Graeme Swann) ফাইনাল ম্যাচ নিয়ে বড় ভবিষ্যদ্বাণী করেছেন।

গ্রায়েম সোয়ান এক সাক্ষাৎকারে বলেছেন, “ফাইনাল জয়ের সবচেয়ে শক্তিশালী দাবিদার কলকাতা নাইট রাইডার্স। পাশাপাশি ফাইনাল ম্যাচ কেকেআর বনাম রাজস্থানের মধ্যে হওয়া উচিত বলে মনে করেন তিনি। সোয়ান বলেন, ”এই মরশুমে কেকেআর যেভাবে খেলেছে, তাতে মনে হচ্ছে ওদের ফাইনাল জেতা উচিত।”

ফাইনালে কোন দল দ্বিতীয় দল হবে তা দ্বিতীয় কোয়ালিফায়ার ম্যাচের পর নির্ধারণ করা হবে। গ্রায়েম সোয়ান বলেন, ”কেকেআরের সঙ্গে ফাইনালে রাজস্থান দল খুব উত্তেজনাপূর্ণ হবে। সানরাইজার্সও এই মরসুমে ভাল খেলেছে তবে রাজস্থানের ফাইনালে পৌঁছানোর সম্ভাবনা বেশি।”

তিনি আরো বলেন, ”রাজস্থান দল ফাইনালে উঠলে তাদের জন্য বড় সমস্যা হবে টপ অর্ডারের ব্যাটিং। দলে নেই জস বাটলার।” জাতীয় দল ও টি-টোয়েন্টি বিশ্বকাপের বাধ্যবাধকতার জন্য ইংল্যান্ডে ফিরে যেতে হয়েছিল বাটলারকে।

এছাড়া টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও কথা বলেছেন সোয়ান। ভারতীয় দলে উইকেটকিপিং নিয়ে সঞ্জু স্যামসন ও ঋষভ পান্থের মধ্যে কে অগ্রাধিকার পাবে জানান তিনি। গ্রায়েম সোয়ান বলেন, ‘টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতীয় দলের উইকেটকিপিংয়ের প্রথম পছন্দ হবেন ঋষভ পান্থ। আমি নিজেও ঋষভ পন্থের খেলা খুব পছন্দ করি। ‘

RELATED ARTICLES

আরও পড়ুন