WPL 2024: রুদ্ধশ্বাস ম্যাচে ইউপিকে হারালো গুজরাট, প্লে অফের রাস্তা প্রায় পরিষ্কার হলো RCB-এর

Avatar

Published on:

Gujarat Giants beat UP Warriorz on a do or die match in wpl 2024 and RCB W qualifier chances became easier

একের পর এক রোমহর্ষক ম্যাচের সাক্ষী থাকছে ক্রিকেটমহল। এবার মহিলা প্রিমিয়ার লিগ (WPL 2024) একাধিক চিরস্মরণীয় ম্যাচের মুহুর্তের উপহার দিচ্ছে। আজ দিল্লির অরুণ জেটলি স্টেডিয়ামে গুজরাট জায়েন্টস বনাম ইউপি ওয়ারিয়র্জ (Gujarat Giants vs UP Warriorz) ম্যাচটিও ছিল তার মধ্যে একটি। যেখানে মাত্র ৮ রানে ইউপিকে হারিয়ে জয়লাভ করেছে গুজরাট। এছাড়া এই জয় গুজরাটের জন্য এই মরশুমের দ্বিতীয় জয়। তবে ইউপির জন্য এই হার খুব দুঃখজনক, অন্যদিকে ইউপি হারায় কোয়ালিফায়ারের রাস্তা আরও সহজ হল রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore Women) মহিলা দলের জন্য।

প্রথম ৬ ম্যাচ খেলে ৫ ম্যাচ হারলেও, আজ টসে জিতে সাহসিকতার সাথে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় গুজরাট জায়েন্টস। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৮ উইকেটের বিনিময়ে ১৫৬ রান তোলে গুজরাট। যার মধ্যে ৩০ বলে ৪৩ রান করেন গুজরাটের ওপেনার লরা উলভার্ট (Laura Wolvaardt) এবং ৫২ বলে ৭৪ রানের দুর্দ্ধর্ষ ইনিংস খেলেন গুজরাট জায়েন্টসের অধিনায়ক বেথ মুনি (Beth Mooney)।

ইউপি ওয়ারিয়র্জকে এই ম্যাচ জিততে হলে প্রয়োজন ছিল ২০ ওভারে ১৫৩ রান। যা স্কোরবোর্ডে তোলা খুব একটা কঠিন কাজ ছিল না ইউপির জন্য। কিন্তু গুজরাট জায়েন্টসের বোলিং লাইনআপের সামনে ধ্বসে যায় ইউপির টপ অর্ডার। প্রথম ২ ওভারের মধ্যেই দ্রুত ৩ উইকেট হারায় তারা। এর মধ্যে ছিল ইউপির অধিনায়ক অ্যালিশা হিলির (Alyssa Healy) উইকেট। যাকে প্যাভিলিয়নের রাস্তা দেখান শবনম শাকিল (Shabnam Shakil)।

প্রথম ২ ওভারে ৩ উইকেট হারালেও, বেশ কিছুক্ষণ স্থিতিশীল ছিল ইউপির উইকেট। কিন্তু ৭ ওভার শেষে ৩৫ রান করতে গিয়ে ৫ উইকেট হারায় তারা। এখান থেকে ইউপির জেতা প্রায় স্বপ্ন বলে মনে হচ্ছিলো। কিন্তু এমন সময় থেকে জয়ের স্বপ্ন দেখান দীপ্তি শর্মা (Deepti Sharma)। ক্রিজে তার সাথ দেন পুনম খেম্মার (Poonam Khemmar)। এই জুটি ৩৫ রানে ৫ উইকেট থেকে ম্যাচের একেবারে শেষপর্যন্ত নিয়ে যায়। কিন্তু মাত্র ৮ রানের জন্য হারতে হয় ইউপিকে। তবে দলকে এক মুহুর্তের জন্য হলেও ৬০ বলে ৮৮ রান করে জয়ের স্বপ্ন দেখিয়েছিলেন দীপ্তি। অন্যদিকে পুনমও ৩৬ রানে নট-আউট ছিলেন। বল হাতে ৩ উইকেট নিতে দেখা গেছে শবনম শাকিলকে।

গুজরাট জায়েন্টস বনাম ইউপি ওয়ারিয়র্জ ম্যাচের স্কোরকার্ড (Gujarat Giants vs UP Warriorz Match Scorecard):

গুজরাট জায়েন্টস: ১৫২/৮ (২০ ওভার)

ইউপি ওয়ারিয়র্জ: ১৪৪/৫ (২০ ওভার)

ম্যাচটি গুজরাট জায়েন্টস ৮ রানে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥