HomeSportHanuma Vihari: নিজের রাজ্যের সাথে ঝামেলায় এবার নতুন দলে বিহারী, খেলবেন KKR...

Hanuma Vihari: নিজের রাজ্যের সাথে ঝামেলায় এবার নতুন দলে বিহারী, খেলবেন KKR কোচের তত্ত্বাবধানে

গত মরশুমে রঞ্জি ট্রফিতে (Ranji Trophy 2022-2023) অন্ধ্রপ্রদেশের (Andhra Pradesh) একটি মাত্র ম্যাচের পর ভারতীয় ক্রিকেটার হনুমা বিহারীকে (Hanuma Vihari) অনাকাঙ্খিতভাবে অধিনায়কের পদ থেকে বরখাস্ত করা হয়েছিল। কিন্তু তারপর মার্চ মাস থেকে অনাপত্তি শংসাপত্রের (এনওসি) জন্য অন্ধ্রপ্রদেশ ক্রিকেট অ্যাসোসিয়েশনকে (ACA) অনুরোধ করেছিলেন হনুমা বিহারী৷ শেষমেষ গত মঙ্গলবার হনুমা বিহারীর করা এক পোস্ট থেকে জানা যায়, ২ মাসের দীর্ঘ অপেক্ষার পর তিনি তার এনওসি সার্টিফিকেটটি পেয়েছেন।

যদিও ওই ঘটনার মাঝপর্বেই শোনা গিয়েছিল, হনুমা বিহারী আসন্ন মরশুমের আগে মধ্যপ্রদেশে (Madhya Pradesh) যোগ দিতে চান। তবে এই বিষয়ে কোনো নিশ্চিত খবর ছিল না। অবশেষে আজ টাইমস অফ ইন্ডিয়ার সূত্র অনুযায়ী জানা গেছে, আসন্ন মরশুম থেকে আর অন্ধ্রপ্রদেশের হয়ে খেলবেন না এই ভারতীয় ক্রিকেটার। এবার এসিএ থেকে এনওসি পাওয়া মাত্রই মধ্যপ্রদেশে যোগ দিয়েছেন তিনি।

গত মরশুমে তামিলনাড়ু থেকে মধ্যপ্রদেশ দলে যোগ দিয়েছিলেন তরুণ পেসার কুলদীপ সেন (Kuldeep Sen)। এই মরশুমে ঠিক সেরকমই অন্ধ্রপ্রদেশ ছেড়ে মধ্যপ্রদেশে যোগ দিলেন ডান-হাতি ব্যাটার হনুমা বিহারী। গত মরশুমেই তার মধ্যপ্রদেশে তথা চন্দ্রকান্ত পন্ডিতদের (Chandrakanth Pandit) দলে যোগ দেওয়ার কথা থাকলেও, এনওসি না আসায় তাকে শেষ মুহূর্তে নিজের নাম প্রত্যাহার করতে হয়েছিল এবং অন্ধ্রপ্রদেশের হয়েই খেলতে হয়েছিল। তবে এবারে এনএসি পেয়ে যাওয়ায় সেদিকে আর বাঁধা পেতে হবে না তাকে।

হনুমা বিহারী তার প্রথম শ্রেণীর কেরিয়ারে ২০৩ ইনিংসে ২৪ টি শতরান এবং ৪৯ টি অর্ধশতরানের সহিত ৯৩২৫ রান করেছেন। এছাড়া ভারতীয় দলের জার্সিতে মোট ১৬ টি আন্তর্জাতিক টেস্ট ম্যাচ খেলেছেন। যার মধ্যে ২৮ ইনিংসে ব্যাট হাতে তার সংগ্রহ ৮৩৯ রান। ভারতীয় দলের হয়ে টেস্ট ক্রিকেটে ৫ টি অর্ধশতরান এবং ১ টি শতরান করেছেন হনুমা বিহারী। এছাড়া ২০২০-২১ বর্ডার গাভাস্কার সিরিজে একাহাতে নিজের ধৈর্য্য দেখিয়ে প্রায় হারা ম্যাচ ড্র করিয়েছিলেন এই তারকা। আর তার ফলস্বরূপ পরের ম্যাচ জিতে সিরিজটি জয়লাভ করেছিল ভারত।

RELATED ARTICLES

Most Popular