T20 World Cup 2024: বিশ্বকাপের জন্য ভারতীয় দলের স্কোয়াড বাছলেন ভোগলে, জায়গা দিলেন না রিঙ্কুকে

Avatar

Published on:

Harsha Bhogle pick India T20 World Cup Squad

যেকোনো টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হওয়ার জন্য একটি শক্তিশালী দলের প্রয়োজন হয়। টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) ভারতীয় দলে জায়গা পাওয়ার দৌড়ে এখন অসংখ্য ক্রিকেটার আছেন। তাই বাছাই করা ১৫ সদস্যের দলে কারা জায়গা পাবেন তা নিয়ে সাধারণ সমর্থক থেকে বিশেষজ্ঞরা আলোচনা শুরু করে দিয়েছেন। এবার ভারতীয় ক্রিকেট ধারাভাষ্যকার এবং অভিজ্ঞ সাংবাদিক হর্ষ ভোগলে (Harsha Bhogle) আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভাব্য ১৫ সদস্যের দল বেছে নিলেন।

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপ প্রথমবারের মতো মার্কিন যুক্তরাষ্ট্র ওয়েস্ট ইন্ডিজের সঙ্গে যুগ্মভাবে আয়োজন করবে। এছাড়াও এই বিশ্বকাপ আইসিসির অন্যতম জাঁকজমকপূর্ণ টুর্নামেন্ট হতে চলেছে। বিসিসিআইও তাই একটি শক্তিশালী দল বাছাই করার জন্য প্রস্তুতি শুরু করে দিয়েছে। ইতিমধ্যেই তারা চলমান আইপিএলের বেশ কিছু ক্রিকেটারদের ওপর বিশেষ নজর রেখেছেন। তবে দলে তরুণ ক্রিকেটারদের দেখা গেলেও অভিজ্ঞ তারকারা অবশ্যই নিজেদের জায়গা ধরে রাখবেন।

এবার ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাৎকারে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ক্রিকেট ধারাভাষ্যকার এবং সাংবাদিক হর্ষ ভোগলে ভারতের ১৫ সদস্যের দলের বিষয়ে নিজের মতামত প্রকাশ করলেন‌। তিনি প্রথমেই ওপেনার হিসাবে রোহিত শর্মা (Rohit Sharma) এবং যশস্বী জয়সওয়ালকে (Yashasvi Jaiswal) বেছে নিয়েছেন। তিনি উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে সঞ্জু স্যামসনকে (Sanju Samson) জায়গা দিয়েছেন এবং বিকল্প হিসাবে ঋষভ পান্থকেও (Rishabh Pant) রেখেছেন। হর্ষ ভোগলে মনে করছেন হার্দিক পান্ডিয়ার সঙ্গে সঙ্গে পেস অলরাউন্ডার হিসাবে শিবম দুবেও (Shivam Dube) এই দলে সুযোগ পাবেন।

এছাড়াও আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে স্পিন অলরাউন্ডার হিসাবে রবীন্দ্র জাদেজার সঙ্গে তিনি অক্ষর প্যাটেলকেও (Axar Patel) দেখতে চান। অন্যদিকে পেসার হিসাবে হর্ষ ভোগলে মহম্মদ সিরাজ, জসপ্রীত বুমরাহের (Jasprit Bumrah) সঙ্গে উল্লেখ্যযোগ্যভাবে সন্দীপ শর্মা (Sandeep Sharma) এবং আর্শদীপ সিংকেও বেছে নিয়েছেন।

হর্ষ ভোগলের বাছাই করা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য সম্ভাব্য ভারতীয় দল:

রোহিত শর্মা, যশস্বী জয়সওয়াল, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, সঞ্জু স্যামসন, ঋষভ পান্থ, হার্দিক পান্ডিয়া, শিবম দুবে, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, অক্ষর প্যাটেল, জসপ্রীত বুমরাহ, মহম্মদ সিরাজ, আর্শদীপ সিং, সন্দীপ শর্মা

সঙ্গে থাকুন ➥