HomeSportSri Lanka vs India: প্রকাশিত হল শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সিরিজের সম্পূর্ণ সময়সূচী,...

Sri Lanka vs India: প্রকাশিত হল শ্রীলঙ্কার বিরুদ্ধে দুই সিরিজের সম্পূর্ণ সময়সূচী, কবে থেকে, কোন সময়ে ম্যাচ? জেনে নিন

টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই জুলাই মাসের প্রথম সপ্তাহে জিম্বাবুয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে সেদেশে পাড়ি দেবে ভারতীয় দল। তারপরেই রয়েছে শ্রীলঙ্কা সফর।

চলতি টি-টোয়েন্টি বিশ্বকাপ (ICC T20 World Cup 2024) প্রায় শেষপর্বের দিকে। আর মাত্র বাকি রয়েছে তিনটি নকআউট গেম। তারপরেই আবারও দ্বিপাক্ষিক সিরিজ খেলতে ব্যাস্ত হয়ে পড়বে আন্তর্জাতিক দলগুলি৷ এই টি-টোয়েন্টি বিশ্বকাপের পরেই জুলাই মাসের প্রথম সপ্তাহে জিম্বাবুয়ের বিরুদ্ধে পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ (India Tour Of Zimbabwe) খেলতে সেদেশে পাড়ি দেবে ভারতীয় দল। তারপরেই রয়েছে শ্রীলঙ্কা সফর (India Tour Of Sri Lanka 2024) ।

কবে থেকে অনুষ্ঠিত হবে এই শ্রীলঙ্কা সফরটি এবং তাদের বিরুদ্ধে কতগুলি ম্যাচ খেলবে ভারত এবং শ্রীলঙ্কা! এই নিয়ে ভক্তদের মধ্যে একটা প্রশ্ন থেকেই গিয়েছিল। অবশেষে আজ প্রকাশিত হল, কবে থেকে শুরু হতে চলেছে সিরিজটি। প্রথমেই জানিয়ে রাখি, ওই সফরে শ্রীলঙ্কার বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টি ম্যাচ এবং তিনটি ওডিআই ম্যাচ খেলবে ভারতীয় দল। সুতরাং, দুই ফরম্যাটের প্রস্তুতি নিয়ে একেবারেই শ্রীলঙ্কায় পাড়ি দেবে ভারত।

আসন্ন শ্রীলঙ্কা সফরটি শুরু হতে চলেছে ২৭ জুলাই থেকে। অর্থাৎ, জিম্বাবুয়ে সফর শেষ হওয়ার দিন কয়েকের মধ্যেই আবার শ্রীলঙ্কার উদ্দেশ্যে রওনা দেবে ভারতীয় দল। ওই সফরের শুরুতেই টি-টোয়েন্টি সিরিজ খেলবে ভারত। টি-টোয়েন্টি ম্যাচ গুলি রয়েছে যথাক্রমে ২৭, ২৮ এবং ৩০ জুলাইয়ে। অন্যদিকে তারপরেই ওডিআই সিরিজটি শুরু হবে ২ আগষ্ট, এছাড়া পরবর্তী দুটি ওডিআই ম্যাচ অনুষ্ঠিত হবে যথাক্রমে ৪ এবং ৭ আগষ্ট।

উল্লেখ্য, জিম্বাবুয়ের বিরুদ্ধে তরুণ প্রতিভাদের নিয়ে দল ঘোষণা করেছে ভারতীয় দল। সম্ভবত শ্রীলঙ্কার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও তরুণদেরই দেখা যেতে পারে৷ কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপের পর অনেকটা সময় বিশ্রাম দেওয়া হবে সিনিয়র ক্রিকেটারদের। একেবারে বাংলাদেশের বিরুদ্ধে টেস্ট সিরিজে ফিরবেন তারা। অন্যদিকে শ্রীলঙ্কার বিরুদ্ধে ওডিআই সিরিজে ফিরতে পারেন কেএল রাহুল (KL Rahul) থেকে শুরু করে শ্রেয়াস আইয়ারেরা (Shreyas Iyer)।

RELATED ARTICLES

Most Popular