HomeSportT20 World Cup 2024: বিশ্বকাপের আগে এই দলের বিরুদ্ধে এই তারিখে প্রস্তুতি...

T20 World Cup 2024: বিশ্বকাপের আগে এই দলের বিরুদ্ধে এই তারিখে প্রস্তুতি ম্যাচ খেলবে ভারত, জেনে নিন খুঁটিনাটি

আগামী ১ জুন নিউ ইয়র্কে বাংলাদেশের বিপক্ষে টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) আগে একমাত্র প্রস্তুতি ম্যাচ খেলতে পারে ভারত (Indian Cricket Team)। একই দিন ডালাসে টুর্নামেন্টের উদ্বোধনী ম্যাচে কানাডা মুখোমুখি হবে সহ-আয়োজক যুক্তরাষ্ট্রের বিপক্ষে। সাধারণত আইসিসি টুর্নামেন্টের আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলে দলগুলো, কিন্তু ব্যস্ত সূচির কারণে ২০ দলের সবাই টুর্নামেন্টের আগে তা করতে পারবে না। আইপিএল শেষ হবে ২৬ মে এবং টি-টোয়েন্টি বিশ্বকাপ শুরু হবে এক সপ্তাহেরও কম সময়ের মধ্যে।

যেহেতু ভারত তাদের প্রথম তিনটি লিগ ম্যাচ নিউ ইয়র্কে খেলছে, তাই তারা অনুশীলন ম্যাচটি এই ভেন্যুতে চেয়েছিল। মার্কিন যুক্তরাষ্ট্রে আরও দুটি জায়গা হ’ল ডালাস এবং মিয়ামির কাছে ফোর্ট লডারহিল। নিউ ইয়র্কে প্র্যাকটিস ম্যাচ খেললে ভারতও কন্ডিশন সম্পর্কে সচেতন হয়ে উঠবে। ভারতের প্রথম ম্যাচ ৫ জুন আয়ারল্যান্ডের বিরুদ্ধে। এরপর ৯ তারিখ ভারত-পাকিস্তান ম্যাচ হবে।

ভারতীয় ক্রিকেট বোর্ডের একটি সূত্র জানিয়েছে, ”এই বিশ্বকাপের সূচি বেশ কঠোর এবং এটি আরও ভালভাবে পরিচালনা করা যেত। আইপিএল ফাইনাল এবং বিশ্বকাপের উদ্বোধনের মধ্যে আপনার আরও কিছুটা সময় দরকার ছিল। টুর্নামেন্টের ২৪ ঘণ্টা আগে দ্বিপাক্ষিক সিরিজ খেলবে পাকিস্তান ও ইংল্যান্ডের মতো দলগুলোও।”

আগামী ৩০ মে লন্ডনে ইংল্যান্ড ও পাকিস্তানের মধ্যকার চতুর্থ ও শেষ টি-টোয়েন্টি ম্যাচটি অনুষ্ঠিত হবে। এটা নিশ্চিত যে দুই দলই তাদের অভিযান শুরুর আগে কেবল একটি প্রস্তুতি ম্যাচের জন্য সময় পাবে। ৬ জুন ডালাসে যুক্তরাষ্ট্রের বিপক্ষে এবং ৪ জুন বার্বাডোজে স্কটল্যান্ডের বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে পাকিস্তান।

RELATED ARTICLES

Most Popular