Hardik Pandya-কে নিয়ে বিরক্ত ইরফান, বিশ্বকাপে‌ তাকে সরিয়ে এই প্লেয়ারকে সহ-নেতৃত্ব‌ দেওয়ার আর্জি পাঠানের

প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান বুধবার বলেছেন যে গত কয়েক বছরে ভারতীয় ক্রিকেটের প্রতি হার্দিকের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন উঠেছে।

Published on:

Hardik Pandya ICC T20 World Cup 2024

২০০৭ সালের টি-টোয়েন্টি বিশ্বকাপ ফাইনালের সেরা খেলোয়াড় ইরফান পাঠান (Irfan Pathan) দীর্ঘদিন ধরেই হার্দিক পান্ডিয়ার (Hardik Pandya) কড়া সমালোচক এবং বরোদার ভারতীয় অলরাউন্ডারকে ক্রমাগত নিশানা করে চলেছেন। প্রাক্তন ক্রিকেটার ইরফান পাঠান বুধবার বলেছেন যে গত কয়েক বছরে ভারতীয় ক্রিকেটের প্রতি হার্দিকের দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন উঠেছে এবং জসপ্রীত বুমরাহর (Jasprit Bumrah) মতো খেলোয়াড় আমেরিকা ও ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) ভারতীয় দলের সহ-অধিনায়কের ভূমিকা পালন করতে বেশি সক্ষম।

তিনি বলেন, ”টি-টোয়েন্টি বিশ্বকাপের পর নতুন পরিকল্পনা এসেছিল। সেখানে লক্ষ্য ছিল পান্ডিয়া এবং সূর্যকে সম্ভাব্য অধিনায়ক হিসাবে নিয়ে একটি তরুণ দল তৈরি করা। তারপরও পান্ডিয়ার পারফরম্যান্সের ধারাবাহিকতা এবং ভারতীয় ক্রিকেটের প্রতি দায়বদ্ধতা নিয়ে প্রশ্ন উঠেছিল। সারা বছর ভারতীয় ক্রিকেটের সেবা করার জন্য ঘরোয়া ক্রিকেটে নিয়মিত অংশগ্রহণ অপরিহার্য। ইনজুরি অবশ্যম্ভাবী, কিন্তু ঘরোয়া ক্রিকেটসহ টানা ম্যাচ খেলার সঠিক পরিকল্পনা একজন খেলোয়াড়ের প্রত্যাবর্তনের জন্য গুরুত্বপূর্ণ, তবে এমন একজন খেলোয়াড় আছেন যিনি একই প্রয়োজনীয়তা পূরণ না করেই চোট থেকে ফিরে আসেন। এটি হওয়া উচিত নয় কারণ এটি দলের বাকিদের কাছে ভুল বার্তা প্রেরণ করে।”

হার্দিক পান্ডিয়াকে বিশেষ ছাড় দেওয়ারও সমালোচনা করেন ইরফান পাঠান। তিনি বলেন- “খেলোয়াড়রা যখন দেখে যে একজন খেলোয়াড় বিশেষ অগ্রাধিকার পাচ্ছে, তখন এটি দলের পরিবেশকে কলুষিত করে। ক্রিকেট টেনিসের মতো নয়, এটি একটি দলগত খেলা যেখানে সমতা গুরুত্বপূর্ণ। প্রত্যেক খেলোয়াড়ের সঙ্গে ন্যায্য ও সমান আচরণ করা উচিত। এখন হার্দিক পান্ডিয়াকে সহ-অধিনায়ক করা নিয়ে আপনার প্রশ্নে ফিরে আসি, নেতৃত্বের ধারাবাহিকতার গুরুত্বের কারণে এর পিছনে যুক্তি বুঝতে পারছি। তবে বর্তমান পারফরম্যান্সের দিকে তাকালে নির্বাচকদের ধারাবাহিকতা বেছে নেওয়াই যুক্তিযুক্ত। আমার মনে হয় না বুমরাহর মতো কাওকে বেঁছে নেওয়াটা খারাপ সিদ্ধান্ত হত।”

সঙ্গে থাকুন ➥