ধ্রুব নয়, ইংল্যান্ড সিরিজেও BCCI-এর প্রথম পছন্দ ছিল কিষান,‌ কিন্তু তার উত্তরে খুশি হয়নি বোর্ড

Published on:

Ishan Kishan Approached

সম্প্রতি কেন্দ্রীয় চুক্তির‌ ( BCCI Annual Contract)তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড (BCCI)। দুই মূল খেলোয়াড় শ্রেয়াস আইয়ার (Shreyas Iyer) এবং ঈশান কিষাণ (Ishan Kishan) এতে জায়গা পাননি, যার কারণে তারা শিরোনামে রয়েছেন। সম্প্রতি ভারতের হয়ে ধারাবাহিক ক্রিকেট খেললেও বিসিসিআইয়ের চুক্তি থেকে বাদ পড়েছেন এই দুই ক্রিকেটার। ঘরোয়া ক্রিকেটে অংশ নিতে না পারার অনীহা এই সিদ্ধান্তের কারণ হতে পারে বলে জানা গেছে।

ঈশান কিষাণ ও শ্রেয়াস আইয়ারের নাম বাদ পড়ার কোনও অফিসিয়াল কারণ জানায়নি বিসিসিআই। তবে বোর্ড নিশ্চয়ই তার আভাস দিয়েছিল। জাতীয় দলের প্রতিনিধিত্ব না করলে সব প্লেয়ারই ঘরোয়া ক্রিকেটে অংশগ্রহণকে প্রাধান্য দিতে পারে।

১৭ ডিসেম্বর দক্ষিণ আফ্রিকা সফর থেকে নাম প্রত্যাহার করে নেন ঈশান কিষাণ। আন্তর্জাতিক ক্রিকেট থেকে সাময়িক বিরতি নিয়েছিলেন তিনি। তবে আশা করা হচ্ছিল, জাতীয় দলের বাইরে এই সময়টা ঘরোয়া ক্রিকেট খেলার জন্য কাজে লাগাবেন ঈশান কিষাণ। কিন্তু রাজ্য দল ঝাড়খণ্ডের রঞ্জি ট্রফির ম্যাচে অংশ না নেওয়ার সিদ্ধান্ত নেন তিনি। ভারতীয় ক্রিকেট দলের কোচ রাহুল দ্রাবিড় স্পষ্ট নির্দেশ দিয়েছিলেন, দলে ফিরতে হলে ঈশানকে ক্রিকেট খেলতে হবে। কিন্তু সে তা উপেক্ষা করেছিল।

ইএসপিএন ক্রিকইনফো জানিয়েছে, ভারত ও ইংল্যান্ড টেস্ট সিরিজ (India vs England Test Series) চলাকালীন ভারতীয় ক্রিকেট টিম ম্যানেজমেন্টের পক্ষ থেকে ঈশান কিষাণের সঙ্গে যোগাযোগ করা হয়েছিল। জানা গেছে, কিষাণ সেই প্রস্তাব প্রত্যাখ্যান করে বলেছিলেন যে তিনি এখনও প্রস্তুত নন। এমন পরিস্থিতিতে তরুণ ধ্রুব জুরেল (Dhruv Jurel) তার জায়গায় সুযোগ পান এবং কিষাণের অনুপস্থিতিতে তাকে প্লেয়ার অফ দ্য ম্যাচের পুরস্কারও দেওয়া হয়।

সঙ্গে থাকুন ➥