‘ওদের‌ দেখেই শিখেছি’, কেকেআরের বিরুদ্ধে অবিশ্বাস্য জয় এনে দিয়ে ভারতীয় ক্রিকেটের দুই মহারথীকে‌ কৃতিত্ব বাটলারের

Avatar

Published on:

Jos Buttler IPL 2024

গতকাল আইপিএলে (IPL 2024) কলকাতার ইডেন গার্ডেন্স সাক্ষী থাকে এক ঐতিহাসিক ম্যাচের। যেখানে নিজেদের সেরাটা দিয়েও একটুর জন্য জয় হাতছাড়া হয় কলকাতা নাইট রাইডার্সের (Kolkata Knight Riders)। জস বাটলারের (Jos Buttler) অবিশ্বাস্য ইনিংসে কেকেআরের মুখের জয় ছিনিয়ে নেয় রাজস্থান রয়্যালস। এবার ম্যাচ শেষে প্রেস কনফারেন্সে ইনিংসের কথা বলতে গিয়ে ভারতীয় দলের দুই মহারথীর প্রসঙ্গ টানলেন বাটলার।

গতকাল ম্যাচটি ছিল ক্রিকেট ভক্তদের জন্য পয়সা উসুল ম্যাচ। প্রথমে ক্রিকেট বিশ্বে আলোড়ন ফেলে নিজের ক্রিকেট ক্যারিয়ারের প্রথম শতরান করেন সুনীল নারিন (Sunil Narine)। তার এই ইনিংস-এর দৌলতে ২২৪ রানের বিরাট বড় স্কোরে পৌঁছে যায় কেকেআর। প্রথম ইনিংসের পর ম্যাচ কেকেআরের হাতের মুঠোয় মনে হলেও দ্বিতীয় ইনিংসে বদলায় ম্যাচের রং।

পাওয়ার প্লেতে দুটি উইকেট পরা সত্ত্বেও ৭৬ রান বোর্ডে তোলে রয়্যালসরা। কিন্তু ধীরে ধীরে ম্যাচে তারপর আধিপত্য বিস্তার করতে থাকে, নাইটরা। একের পর এক উইকেট নিয়ে রাজস্থানকে পেছনে ঠেলে দিতে থাকে কলকাতা। কিন্তু ৩৬ বলে ৯৬ রানের প্রয়োজন হলে সেখান থেকে দলকে একাই এগিয়ে নিয়ে যান বাটলার। একের পর এক বোলারদের মাঠের বাইরে পাঠিয়ে অবিশ্বাস্যভাবে শেষ বলে জয় ছিনিয়ে নেন তিনি।

তারপরই পোস্ট ম্যাচ কনফারেন্সে তিনি বলেন- ” আমরা সব সময় দেখেছি ধোনি, কোহলিরা শেষ অব্দি ক্রিজে টিকে থাকে এবং ম্যাচ ফিনিস করে। আমিও আজ সেটাই করার চেষ্টা করেছি।”

সঙ্গে থাকুন ➥