অতীতের কোনো জিনিস বদলানোর সুযোগ পেলে কি চাইবেন? প্রত্যেক ভারতবাসীর মনের কথা বললেন রাহুল

Avatar

Published on:

KL Rahul World Cup out moment

চলমান আইপিএলের সঙ্গে সঙ্গে আসন্ন টি-টোয়েন্টি বিশ্বকাপ নিয়েও ভক্তদের মধ্যে উন্মাদনা তৈরি হয়েছে। তবে ভারতীয় সমর্থকরা এখনও ২০২৩ একদিনের (World Cup 2023) বিশ্বকাপের ফাইনালের হার ভুলতে পারছেন না। ক্রিকেটারদের মধ্যেও সেই ক্ষত এখনও স্পষ্ট হয়ে আছে। তাই বিভিন্ন আলোচনায় ভারতীয় তারকা ক্রিকেটারদের সঙ্গে গত বছরের বিশ্বকাপের ব্যর্থতার বিষয়টিও উঠে আসে। এবার ভারতের অন্যতম ব্যাটসম্যান কেএল রাহুলের (KL Rahul) জন্মদিনে তার এই বিষয়ে অন্যরকম মন্তব্য সামনে এল।

গত বছর একদিনের বিশ্বকাপে রোহিত শর্মার নেতৃত্বে ভারতীয় দল একের পর এক ম্যাচে জয় তুলে নিয়ে দুরন্ত শুরু করে। লিগ পর্যায়ে প্রতিটি ম্যাচে অপরাজিত থাকার পর সেমিফাইনালে ব্লু ব্রিগেড নিউজিল্যান্ডের মুখোমুখি হয়। গুরুত্বপূর্ণ সেমিফাইনালে ৭০ রানে জয় তুলে নেওয়ার পর ভারতীয় দল ফাইনালে অনেকটা এগিয়ে থেকে অস্ট্রেলিয়ার বিপক্ষে মাঠে নেমেছিল। তবে প্যাট কামিন্সের নেতৃত্বে অজিরা অবিশ্বাস্য পারফরম্যান্স করে ব্লু ব্রিগেডদের অনেকটাই পিছনে ফেলে দিয়ে বিশ্বকাপ নিজেদের দখলে করে নেয়।

অন্যদিকে আজ রবিচন্দ্রন অশ্বিন (Ravichandran Ashwin) তার অফিসিয়াল ইউটিউব চ্যানেলে কেএল রাহুলের জন্মদিনে এই ভারতীয় ব্যাটসম্যানের সঙ্গে একটি সাক্ষাৎকারের ভিডিও প্রকাশ করেছেন। এই ভিডিওটিতে অশ্বিন প্রশ্ন করেন, “যদি আমি একটি টাইম মেশিন দেওয়ার সুযোগ পাই তাহলে তুমি সেই টাইম মেশিনের সাহায্যে অতীতের কোন ঘটনা সংশোধন করতে চাইবে?” এই প্রশ্নের উত্তরে রাহুল বিশ্বকাপের প্রসঙ্গ টেনে এনে বলেন, “অবশ্যই অস্ট্রেলিয়ার বিপক্ষে বিশ্বকাপের ফাইনাল। ওই মুহূর্তে আমার সময় থমকে গিয়েছিল। মিচেল স্টার্কের বোলিং লাইন ভাঙবো না বল যেরকমভাবে ঘুরছে সেই হিসাবে খেলবো বিভ্রান্ত হয়ে আমি আউট হয়ে যাই।”

রাহুল আরও বলেন, “আমি যদি শেষ পর্যন্ত খেলতাম তাহলে দলের রান ৩০০ পেরিয়ে যেত এবং বিশ্বকাপ আমাদের হাতে থাকতো। এখনও ওই বিষয়টা আমায় কষ্ট দেয়।” উল্লেখ্য গত বছর বিশ্বকাপের ফাইনালের প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার বোলিং আক্রমণের সামনে যখন ভারতীয় ব্যাটিং অর্ডার একের পর এক উইকেট হারিয়ে ফেলছিল সেই সময়ে রাহুল এসে দলের হাল ধরেন। তিনি ১০৭ বলে মাত্র ১ টি চারের মাধ্যমে ৬৬ রান করেছিলেন। ফলে ভারতীয় দল ৫০ ওভারে ২৪০ রান সংগ্রহ করতে সক্ষম হয়েছিল।

সঙ্গে থাকুন ➥