HomeSportবাবরের টি-২০ খেলা উচিত নয়’ পাক অধিনায়কে কড়া সমালোচনা প্রাক্তন ভারতীয় নির্বাচকের

বাবরের টি-২০ খেলা উচিত নয়’ পাক অধিনায়কে কড়া সমালোচনা প্রাক্তন ভারতীয় নির্বাচকের

বর্তমানে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক রানের মালিক পাকিস্তান অধিনায়ক বাবর আজম। কিন্তু তারপরেও তার খেলার গতি এবং ধরণ সকলকে বিভ্রান্ত করেছে।

এবারের টি-টোয়েন্টি বিশ্বকাপে (ICC T20 World Cup 2024) একেবারেই নজর কাড়তে পারেনি পাকিস্তান। টি-টোয়েন্টি ফরম্যাটে শক্তিশালী দলগুলির মধ্যে একটি হলেও, এবারে গ্রুপপর্ব থেকেই বিদায় নিতে হয়েছে পাকিস্তানকে। বর্তমানে সুপার ৮ পর্বের যোগ্যতা অর্জনেরও কোনো পথ খালি নেই পাকিস্তানের সামনে। আর পাকিস্তানের এই পরিস্থিতির জন্য একদল ক্রিকেটপ্রেমী মানুষ দায়ী করছেন পাকিস্তানের অধিনায়ক বাবর আজমকে (Babar Azam)।

টি-টোয়েন্টি ক্রিকেট চার-ছক্কা ক্রিকেট নামে পরিচিত। কিন্তু বাবর আজম সেই মনোবৃত্তি নিয়ে খেললে হয়তো তার প্রতি মানুষের এত ক্ষোভ জমা থাকতো না। সম্প্রতি টি-টোয়েন্টি বিশ্বকাপেও তার স্লো ব্যাটিং অতিষ্ঠ করে তুলেছে ক্রিকেটবিশ্বকে। বর্তমানে টি-টোয়েন্টি ক্রিকেটে রানের দিক থেকে বিরাট কোহলি (Virat Kohli) এবং রোহিত শর্মার (Rohit Sharma) মতো কিংবদন্তিকে পিছনে ফেললেও, প্রশংসার জায়গায় মানুষের কাছে সমালোচিত হচ্ছেন পাকিস্তান অধিনায়ক।

সম্প্রতি স্টার স্পোর্টসের একটি ইন্টারভিউতে এই একই মত পোষণ করেছেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার তথা প্রাক্তন ভারতীয় ক্রিকেট বোর্ডের নির্বাচক কৃষ্ণমাচারী শ্রীকান্ত (Krishnamachari Srikkanth)। তার সামনে বাবর আজমের খেলার প্রসঙ্গ ওঠায় তিনি স্পষ্টভাবেই বলেন, “আমি মনে করি না বাবরের টি-টোয়েন্টি ক্রিকেট খেলা উচিত। মানে আপনি টি-টোয়েন্টি ক্রিকেটে সবসময় এই টুকটুক (ধীর গতিতে খেলা) করতে পারবেন না। তারা বলে বাবর বিরাট এবং রোহিতের মতো ৪০০০ রান করেছে, কিন্তু তার স্ট্রাইক রেট মাত্র ১১২-১১৫। আপনি কোন সম্পর্কে কথা বলছেন?”

উল্লেখ্য, বর্তমানে আন্তর্জাতিক টি-টোয়েন্টিতে সর্বাধিক রানের মালিক পাকিস্তান অধিনায়ক বাবর আজম। তার সংগ্রহ ১১৬ ইনিংস খেলে মোট ৪১৪৫ রান। কিন্তু তারপরেও তার খেলার গতি এবং ধরণ সকলকে বিভ্রান্ত করেছে। একাধিক মানুষ পাকিস্তান দলের এই পরিস্থিতির জন্য বাবর আজমের স্টাইকরেটের দিকে আঙ্গুল তুলছেন। অন্যদিকে বাবরের পাশাপশি সমালোচনা হচ্ছে মোহাম্মদ রিজওয়ানের (Mohammad Rizwan) স্টাইক রেটেরও।

RELATED ARTICLES

Most Popular