T20 World Cup 2024: নেই সিরাজ! টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ভারতীয় দলের স্কোয়াড বাছলেন‌ প্রাক্তন নির্বাচক

Avatar

Published on:

Krishnamachari Srikkanth pick India T20 World Cup Squad

আইপিএলে (IPL 2024) একের পর এক ম্যাচে ক্রিকেটারদের বিধ্বংসী পারফরমেন্সে এখন ভক্তরা মেতে উঠেছেন। এই টুর্নামেন্টের পরই আইসিসির অন্যতম জনপ্রিয় টুর্নামেন্ট টি-টোয়েন্টি বিশ্বকাপ (T20 World Cup 2024) অনুষ্ঠিত হবে। এই বিশ্বকাপে স্বাভাবিকভাবেই ভারত একটি অন্যতম শক্তিশালী দল হিসাবে মাঠে নামবে। এবার টি-টোয়েন্টি বিশ্বকাপের সম্ভাব্য দল নিয়ে কৃষ্ণমাচারী শ্রীকান্ত (Krishnamachari Srikkanth) নিজের মতামত প্রকাশ করলেন।

এই বছর ২ জুন মার্কিন যুক্তরাষ্ট্র এবং কানাডার মধ্যে গুরুত্বপূর্ণ ম্যাচ দিয়ে টি-টোয়েন্টি বিশ্বকাপের যাত্রা শুরু হবে। চলমান আইপিএল শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যেই ভারতীয় দল এই টুর্নামেন্টে অংশগ্রহণ করবে। তারা টি-টোয়েন্টি বিশ্বকাপের গ্রুপ ‘এ’-তে মার্কিন যুক্তরাষ্ট্র, কানাডা, পাকিস্তান এবং আয়ারল্যান্ডের সঙ্গে অবস্থান করছে। অন্যদিকে ১ মে এই টুর্নামেন্টের জন্য চূড়ান্ত দল জমা দেওয়ার শেষ তারিখ।

ইতিমধ্যে বিসিসিএ চলমান আইপিএলে ক্রিকেটারদের পারফরমেন্সের উপর ভিত্তি করে একটি শক্তিশালী দল তৈরি করার চেষ্টা করছে। এই দল কেমন হবে এবার সেই বিষয়ে ভারতের প্রাক্তন ক্রিকেটার কৃষ্ণমাচারী শ্রীকান্ত আলোকপাত করলেন। তার বাছাই করা ১৫ সদস্যের দলে প্রথমেই রোহিত শর্মার (Rohit Sharma) সঙ্গে বিরাট কোহলি (Virat Kohli) জায়গা পেয়েছেন। শ্রীকান্ত ওপেনার হিসাবে এই দুই ব্যাটসম্যানকেই দেখতে চান কারণ এই দলে যশস্বী জয়সওয়াল বা শুভমান গিলের মতো ব্যাটসম্যান নেই।

তিনি প্রধান উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে কেএল রাহুলকে (KL Rahul) বেছে নিয়েছেন এছাড়াও বিকল্প উইকেটকিপার ব্যাটসম্যান হিসাবে সঞ্জু স্যামসন বা ঋষভ পান্থ জায়গা পাবেন বলে মনে করেন। শ্রীকান্ত বোলিং অর্ডারে পেসার হিসাবে মহম্মদ সিরাজকে জায়গা দেননি। তিনি মনে করেন তার পরিবর্তে ভারতীয় দলে আবেশ খান (Avesh Khan) এবং আর্শদীপ সিং (Arshdeep Singh) জায়গা পেতে পারেন। এছাড়াও বিকল্প পেসার হিসাবে টি নটরাজন (T Natarajan) দলে আছেন। অন্যদিকে উল্লেখযোগ্যভাবে স্পিনার অলরাউন্ডার হিসাবে রবীন্দ্র জাদেজার সঙ্গে অক্ষর প্যাটেলকে শ্রীকান্ত বেছে নিয়েছেন।

কৃষ্ণমাচারী শ্রীকান্তের বাছাই করা টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের সম্ভাব্য ভারতীয় দল:

রোহিত শর্মা, বিরাট কোহলি, সূর্যকুমার যাদব, শিবম দুবে, হার্দিক পান্ডিয়া, কেএল রাহুল, রবীন্দ্র জাদেজা, কুলদীপ যাদব, আবেশ খান, আর্শদীপ সিং, জসপ্রীত বুমরাহ, রিঙ্কু সিং, অক্ষর প্যাটেল, ঋষভ পান্থ/ সঞ্জু স্যামসন, টি নটরাজন

সঙ্গে থাকুন ➥