KKR vs LSG: অবশেষে জ্বলে উঠলেন স্টার্ক, ইডেনে চলল না সবুজ মেরুনের কেরামতি, সহজ লক্ষ্য পেল নাইটরা

Published on:

LSG scored just 161 runs in Eden Gardens against KKR Mitchell Starc took 3 wickets IPL 2024

আজ আইপিএলের (IPL 2024) গুরুত্বপূর্ণ ম্যাচে ইডেন গার্ডেন্সে কলকাতা নাইট রাইডার্স লখনউ সুপার জায়ান্টসের (Kolkata Knight Riders vs Lokhnow Super Giants match) বিপক্ষে মাঠে নেমেছে। এই বছর টুর্নামেন্টে নাইট বাহিনী তাদের প্রথম ম্যাচে ঘরের মাঠে জয় তুলে নিয়ে যাত্রা শুরু করেছিল। তবে তারা শেষ ম্যাচে চেন্নাইয়ের বিপক্ষে হারারের সম্মুখীন হয়। তাই লখনউয়ের বিপক্ষে জয় তুলে নিয়ে আবার কলকাতা পুরনো ছন্দে ফিরে আসতে চাইছে।

আজ ম্যাচে প্রথমে টসে জিতে কলকাতা নাইট রাইডার্সের অধিনায়ক শ্রেয়াস আইয়ার বোলিং করার সিদ্ধান্ত নেন। ফলে লখনউয়ের হয়ে প্রথমে কুইন্টন ডি কক এবং অধিনায়ক কেএল রাহুল (KL Rahul) ওপেনিং করতে আসেন। তবে প্রথম থেকেই নাইট বোলারদের দাপট লক্ষ্য করা যায়। ম্যাচের ১.৫ ওভারে কুইন্টন ডি কক বৈভব অরোরার বলে আউট হয়ে মাত্র ৮ বলে ১০ রান করে মাঠের বাইরে চলে যান। এরপর দীপক হুডা ব্যাট করতে এলেও তিনি সম্পূর্ণ ব্যর্থ হন।

একমাত্র কেএল রাহুল স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। পরে আয়ুশ বাদোনি এসে দলকে ভরসা দেন। তবে যখন রাহুলকে ব্যাট হাতে অনেকটাই ছন্দে দেখাচ্ছিল তখন তিনি বড়ো শট মারতে গিয়ে আন্দ্রে রাসেলের করা বলে সহজ ক্যাচ দিয়ে মাঠ ছাড়েন। তার ব্যাট থেকে ২৭ বলে ৩ টি চার এবং ২ টি ছয়ের মাধ্যমে মোট ৩৯ রান আসে। এরপর কলকাতার বোলিং আক্রমণ আরও চাপ বাড়াতে থাকে। ফলে মার্কাস স্টয়নিসও মাত্র ১০ রানে নিজের উইকেট হারিয়ে দলকে চাপের মুখে ফেলে দেন।

এই রকম কঠিন মুহূর্তে তরুণ ব্যাটসম্যান আয়ুশ বাদোনিও ২৭ বলে ২৯ রানে আউট হয়ে মাঠের বাইরে চলে যান। এর মধ্যেই নিকোলাস পুরাণ (Nicholas Pooran) লখনউয়ের আসা জাগিয়ে রেখেছিলেন। তিনি একের পর এক ছয় মেরে স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যাওয়ার চেষ্টা করেন। পুরাণের ব্যাট থেকে ৩২ বলে ২ টি চার এবং ৪ টি ছয়ের মাধ্যমে মোট ৪৫ রান আসে। ফলে শেষ পর্যন্ত লখনউ সুপার জায়ান্টস ২০ ওভারে ৭ উইকেট হারিয়ে ১৬১ রান সংগ্রহ করে নেয়। কলকাতার হয়ে মিচেল স্টার্ক (Mitchell Starc) ৪ ওভারে ২৮ রান দিয়ে ৩ টি উইকেট সংগ্রহ করেছেন। এছাড়াও সুনীল নারিন, বৈভব অরোরা, বরুণ চক্রবর্তী এবং আন্দ্রে রাসেল ১ টি করে উইকেট তুলে নিয়েছেন।

কলকাতা নাইট রাইডার্স বনাম লখনউ সুপার জায়ান্টস ম্যাচের স্কোরবোর্ড (Kolkata Knight Riders vs Lokhnow Super Giants Match Scoreboard):

লখনউ সুপার জায়ান্টস- ১৬১ /৭ (২০.০ ওভার)

নিকোলাস পুরাণ- ৪৫ (৩২)

সঙ্গে থাকুন ➥