CSK vs LSG: স্টইনিসের দানবীয় ইনিংস, চিপককে চুপ করিয়ে রুদ্ধশ্বাস ভাবে জয় ছিনিয়ে নিল LSG

Avatar

Published on:

Lucknow Super Giants beat Chennai Super Kings in a thrilling runchase Marcus Stoinis heroic ipl 2024

আইপিএল ২০২৪ (IPL 2024) যতই এগোচ্ছে, ততই যেন একের পর এক রোমহর্ষক ম্যাচ দেখতে পাচ্ছেন ক্রিকেটপ্রেমীরা। আজ তেমনই চিপক সাক্ষী থাকলো ক্রিকেটবিশ্ব। চিপকের হলুদ জনসমুদ্রের সামনে আজ চেন্নাই সুপার কিংসকে (Chennai Super Kings) ৬ উইকেটে হারিয়ে এই মরশুমের পঞ্চম জয় তুলে নিল লখনউ সুপার জায়েন্টস (Lucknow Super Giants)। এর সাথেই পয়েন্ট তালিকায় সিএসকেকে পিছনে ফেলে চতুর্থ স্থানে উঠে এল এলএসজি।

আজ চিপকে টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নিয়েছিলেন লখনউ সুপার জায়েন্টসের অধিনায়ক কেএল রাহুল। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৪ উইকেটের বিনিময়ে ২১০ রান করে চেন্নাই সুপার কিংস। যার মধ্যে ৬০ বলে ১০৮ রানের অনবদ্য ইনিংস খেলেন সিএসকের অধিনায়ক রুতুরাজ গায়কওয়াড (Ruturaj Gaikwad)। এটি তার আইপিএল কেরিয়ারের দ্বিতীয় সেঞ্চুরি। এছাড়া শিবম দুবের (Shivam Dube) ব্যাট থেকে আসে মাত্র ২৭ বলে ৬৬ রান।

আজ এলএসজিকে এই মরশুমের পঞ্চম জয়ের জন্য প্রয়োজন ছিল ২০ ওভারে ২১১ রান। চিপকের হলুদ জনসমুদ্রের সামনে খুব একটা সহজ কাজ ছিল না এই রান তাড়া করা। সেরকমই ইনিংসের প্রথম ওভারে দীপক চাহারের বলে উইকেট হারান কুইন্টেন ডি কক, শূন্য রানে ফিরতে হয় তাকে। এরপর কেএল রাহুলের সাথ দিতে ক্রিজে আসেন মারকাস স্টইনিস (Marcus Stoinis)। রাহুলও পাওয়ারপ্লের মধ্যেই ১৪ বলে ১৬ রান করে মুস্তাফিজুর রহমানের শিকার হন, কিন্তু অন্যদিক থেকে নিজের উইকেট ধরে রেখেছিলেন স্টইনিস।

পরবর্তী ব্যাটার দেবদূত পাডিক্কল ক্রিজে এলেও, তিনি ১৯ বলে ১৩ রান করে মথিশা পথিরানার শিকার হন। এখানে ম্যাভ জেতা স্বপ্নের মতো দেখাচ্ছিলো এলএসজির সামনে। কিন্তু মারকাস স্টইনিসের আজ বিধ্বংসী ইনিংস আজ ম্যাচে জীবন বাঁচিয়ে রেখেছিল। অন্যদিকে নিকোলাস পুরানও ব্যাট করতে এসে একমুহূর্তের জন্য এলএসজিকে জয়ের স্বপ্ন দেখান। কিন্তু তিনি মাত্র ১৫ বলে ৩৪ রান করে পথিরানার শিকার হন। এখান থেকেও হার মানার পাত্র ছিলেন না মারকাস স্টইনিস। আজ আইপিএল কেরিয়ারের প্রথম সেঞ্চুরি করেন তিনি।

ম্যাচটি শেষমেষ স্টইনিসের ৬৩ বলে ১২৪ রান এবং দীপক হুডার ৬ বলে ১৭ রানের ইনিংসে ম্যাচটি জয়লাভ করে এলএসজি। সিএসকে নিজেদের দিক থেকে সম্পূর্ণ চেষ্টা করলেও, এই জুটিকে ভাঙ্গতে না পারায় ম্যাচটি নিজেদের ঘরের মাটিতে ৬ উইকেটে হারতে হয় তাদেরকে। অন্যদিকে এই জয়ের সাথেই পয়েন্ট তালিকায় চতুর্থ স্থানে উঠে এসেছে লখনউ সুপার জায়েন্টস।

চেন্নাই সুপার কিংস বনাম লখনউ সুপার জায়েন্টস ম্যাচের স্কোরকার্ড (Chennai Super Kings vs Lucknow Super Giants Match Scorecard):

চেন্নাই সুপার কিংস: ২১০/৪ (২০ ওভার)

লখনউ সুপার জায়েন্টস: ২১৩/৪ (১৯.৩ ওভার)

ম্যাচটি লখনউ সুপার জায়েন্টস ৬ উইকেটে জয়লাভ করেছে।

সঙ্গে থাকুন ➥