IPL 2024: শহরে মহা জলসঙ্কট, বেঙ্গালুরু থেকে স্থানান্তরিত হতে পারে RCB-এর হোম ম্যাচ

Avatar

Published on:

M Chinnaswamy stadium likely to remain unaffected by Bengaluru water crisis huge problem for Rcb in ipl 2024

কিছুদিন পরেই শুরু হতে চলেছে বিশ্বের সবথেকে জনপ্রিয় লিগ আইপিএল (IPL 2024)। কিন্তু তার আগেই এক সংকট দেখা দিয়েছে কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরুতে। যার জন্য সমস্যায় পড়তে পারে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) দলটি। কারণ তাদের ঘরোয়া ম্যাচগুলি তাদের হোম গ্রাউন্ড চিন্নাস্বামী স্টেডিয়ামে (M. Chinnaswamy) খেলা না হয়ে অন্য কোথাও হতে পারে। এই নিয়ে তুমুল জল্পনার সৃষ্টি হয়েছে ক্রিকেট মহলে।

আসলে বিষয়টি হয়েছে, বর্তমানে তীব্র জল সংকটের মধ্যে দিয়ে যাচ্ছে কর্ণাটকের রাজধানী বেঙ্গালুরু। জলের অভাবের মধ্যে দিয়ে কাটছে ভারতের এই শহরের দিনগুলি। এদিকে হাতে গোনা আর কিছুদিন পরেই আইপিএল। সেক্ষেত্রে বেঙ্গালুরুর জন্য আরসিবির ঘরোয়া ম্যাচগুলি আয়োজন করা কঠিন হয়ে পড়তে পারে। কারণ পিচ ঠিকঠাক করতে প্রতিদিন যথেষ্ট পরিমাণ জল ব্যয় হয়।

বর্তমানে যেখানে জলের সংকট, স্থানীয় মানুষেরা ঠিক করে জল পাচ্ছেন না। সেখানে পিচ মেরামতের জন্য প্রতিদিন জলের জোগান দেওয়াটাও খুব মুশকিল। এদিকে ২৫ মার্চ পাঞ্জাব কিংসের সাথে এই মরশুমের প্রথম ঘরোয়া ম্যাচ খেলবে আরসিবি (Royal Challengers Bangalore vs Punjab Kings)। সেইদিকে তাকিয়ে যদি বেঙ্গালুরু শহরে জলের সংকট না কমে, তাহলে এতটা পরিমাণ জলের সরবরাহ করা খুব কঠিন হয়ে দাঁড়াবে কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশনের জন্য (KSCA)।

কর্ণাটক স্টেট ক্রিকেট অ্যাসোসিয়েশন ঠিক করেছে যে, অপাণীয় জলের ব্যাবহার করবে বেঙ্গালুরুর চিন্নাস্বামী স্টেডিয়ামের পিচ রক্ষণাবেক্ষণের জন্য। ট্যাঙ্কারের সাহায্যে পৌঁছে দেওয়া হতে পারে সেই জল। অন্যদিকে এইরকম বড় শহরে জলের সংকট হয়েছে, এর কারণ হিসাবে সকলে মনে করছেন সেভাবে বৃষ্টিপাত না হওয়ার কারণে এইরকম জলশূন্যতা দেখা দিয়েছে। রাজ্যসরকার থেকে আগামী ৫ মাসের জন্য জলের জোগান দিলেও, বর্তমানে খুব আতঙ্কে রয়েছে সেখানকার স্থানীয় মানুষজন।

সঙ্গে থাকুন ➥