RCB কেন নিলামে চাহালের উপর একবারো বিড করেনি? রহস্যের উপর থেকে পর্দা তুললেন মাইক হেসন

Avatar

Published on:

Yuzvendra Chahal IPL 2024

যুজবেন্দ্র চাহালকে (Yuzvendra Chahal) বেশিদিন দলে না রাখার আফসোস সবসময় থাকবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের (Royal Challengers Bangaluru)। ফ্র্যাঞ্চাইজিটির সাবেক ক্রিকেট পরিচালক মাইক হেসন (Mike Hesson) জোর দিয়ে বলেছেন, আগের আইপিএল নিলামে ভুল হিসাবের কারণে তারা এই লেগ স্পিনারকে ধরে রাখতে ব্যর্থ হয়েছেন। আইপিএল ২০২৪ (IPL 2024) এ প্রথম বোলার হিসেবে ২০০ উইকেট শিকারের নজির গড়েন চাহাল।

নিউজিল্যান্ডের মাইক হেসন জিও সিনেমায় প্রাক্তন ভারতীয় ব্যাটসম্যান রবিন উথাপ্পার সাথে কথা বলার সময় বলেছিলেন, “ইউজি এমন একজন খেলোয়াড় যাকে নিয়ে আমি আমার ক্যারিয়ার শেষ না করা পর্যন্ত এবং সম্ভবত তার পরেও হতাশ থাকব। সে দারুণ বোলার। আমি মনে করি যখন প্রতিটি মেগা নিলামের কথা আসে, তখন আপনাকে সিদ্ধান্ত নিতে হয় যে আপনি কাকে ধরে রাখতে চান। মাত্র তিনজন খেলোয়াড় ধরে রাখলে নিলামে বাড়তি চার কোটি টাকা পাওয়া যায়। এটি সম্ভবত আমাদের হার্শাল এবং ইউজি উভয়কেই কেনার সুযোগ করে দিত।”

হেসন বলেছিলেন যে নিলামে চাহালের নাম খুব দেরিতে এসেছিল এবং ততক্ষণে ফ্র্যাঞ্চাইজি শ্রীলঙ্কান স্পিনার ওয়ানিন্দু হাসারাঙ্গাকে কিনে নিয়েছে। “যখন নিলাম হয় এবং যুজবেন্দ্র চাহাল ৬৫ নম্বরে ছিল। ইউজির পর আর কোনো স্পিনার ছিল না যার প্রতি আমাদের আগ্রহ ছিল। প্রথমেই আসে হাসারাঙ্গার নাম। তো আমরা এর জন্য বিড করলাম আর একবার হাসারাঙ্গা পেয়ে গেলে আর যুজির জন্য যায়নি।”

আইপিএলে ১৫৩ ম্যাচে ২১.৬০ গড়ে ২০০ উইকেট নিয়েছেন চাহাল, তার সেরা পারফরম্যান্স ৪০ রানে পাঁচ উইকেট। সোমবার জয়পুরে মুম্বাই ইন্ডিয়ান্সের বিরুদ্ধে ম্যাচে এই মাইলফলক ছুঁয়েছেন তিনি। ২০১৯-২০২৩ সাল পর্যন্ত বেঙ্গালুরু ফ্র্যাঞ্চাইজির ডিরেক্টর অব ক্রিকেট হিসেবে দায়িত্ব পালন করেছেন হেসন।

সঙ্গে থাকুন ➥