Rinku Singh: ‘ওর মত ফিনিশার এখন…’, বিশ্বকাপের দল‌ থেকে রিঙ্কুর বাদ পড়া নিয়ে এবার সরব প্রাক্তন নির্বাচক

জাতীয় দলের হয়ে সুযোগ পেয়েও রিঙ্কু সিং নিজের প্রতিভার প্রদর্শন করেছেন। এখনও পর্যন্ত ভারতীয় এই তরুণ তারকা ব্যাটসম্যান ১৭৬.২ স্ট্রাইক রেটে এবং ৮৯ গড়ে দেশের হয়ে ১৫ টি-টোয়েন্টি ম্যাচে মোট ৩৫৬ রান করেছেন।

Published on:

T20 World Cup 2024 Rinku Singh

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের (T20 World Cup 2024) জন্য দল বাছাই করা বিসিসিআইয়ের জন্য যথেষ্ট কঠিন কাজ ছিল। দীর্ঘ আলোচনায় এবং বৈঠকের মাধ্যমে নির্বাচন কমিটি একটি শক্তিশালী ১৫ সদস্যের দল বেছে নিয়েছে। তবে এই দলে রিঙ্কু সিং (Rinku Singh) জায়গা না পাওয়ায় বর্তমানে অনেক ক্রিকেট বিশেষজ্ঞ থেকে সমর্থকরা রীতিমতো হতাশ হয়েছেন। এবার এই বিষয়ে বিসিসিআইয়ের (BCCI) প্রাক্তন জাতীয় দলের নির্বাচন কমিটির প্রধান এবং অভিজ্ঞ ক্রিকেটার এমএসকে প্রসাদ (MSK Prasad) গুরুত্বপূর্ণ মন্তব্য করলেন।

গত বছর আইপিএলে কলকাতা নাইট রাইডার্সের হয়ে নিচের দিকে ব্যাট করতে নেমে ফিনিশার হিসাবে একের পর এক গুরুত্বপূর্ণ ইনিংস খেলে রিঙ্কু সিং সকলকে চমকে দিয়েছিলেন। গত মরসুমে ১৪ ম্যাচে তার ব্যাট থেকে মোট ৪৭৪ রান এসেছিল। এরপর জাতীয় দলের হয় সুযোগ পেয়েও রিঙ্কু নিজের প্রতিভার প্রদর্শন করেন। এখনও পর্যন্ত ভারতীয় এই তরুণ তারকা ব্যাটসম্যান ১৭৬.২ স্ট্রাইক রেটে এবং ৮৯ গড়ে দেশের হয়ে ১৫ টি-টোয়েন্টি ম্যাচে মোট ৩৫৬ রান করেছেন।

এর ফলে অনেক সাধারণ ক্রিকেটপ্রেমী থেকে বিশেষজ্ঞরা মনে করেছিলেন আসন্ন মার্কিন যুক্তরাষ্ট্র এবং ওয়েস্ট ইন্ডিজে অনুষ্ঠিত হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপের ভারতীয় দলে রিঙ্কু সিং নিজের জায়গা করে নেবেন। কিন্তু সম্প্রতি প্রকাশিত বিশ্বকাপের জন্য ১৫ সদস্যের দলে এই নাইট ব্যাটসম্যান জায়গা পাননি। তাকে অতিরিক্ত ক্রিকেটার হিসাবে দলে জায়গা দেওয়া হয়েছে। এবার এই বিষয়ে বলতে গিয়ে রেভস্পোর্টজকে দেওয়া এক সাক্ষাৎকারে বিসিসিআইয়ের প্রাক্তন নির্বাচন কমিটির প্রধান এমএসকে প্রসাদ রিঙ্কু সিংকে এই মুহূর্তে ভারতের অন্যতম সেরা ফিনিশার হিসাবে উল্লেখ করলেন।

তিনি বলেন, “আমার মনে হয় এই মুহূর্তে রিঙ্কু সিংয়ের থেকে ভালো ফিনিশার ভারতীয় ক্রিকেটে আর কেউ নেই। উনি দুর্ভাগ্যবশত দলে জায়গা পাননি। রিঙ্কু সিংয়ের দলে জায়গা না পাওয়াটা মেনে নেওয়া সত্যি একটু কঠিন। আপনি যদি দেখেন সূর্যকুমার যাদব, শিবম দুবে সকলেই টপ অর্ডার ব্যাটসম্যান। ফলে ৬, ৭ নম্বরে যখন আপনি দেখেন তখন রিঙ্কু্র থেকে এই মুহূর্তে ভালো ব্যাটসম্যান আর কেউ নেই। তবে নির্বাচন কমিটি একজন অতিরিক্ত বোলিং অলরাউন্ডার রাখতে চেয়েছে। রিঙ্কু সিংয়ের জন্য দুর্ভাগ্যজনক হলেও এটাই সত্যি।”

সঙ্গে থাকুন ➥