মোহনবাগান সমর্থকদের উপর কুরুচিপূর্ণ আচরণ মুম্বাইয়ের, সবুজ-মেরুণ ভক্তদের বাইরে রাখতেই এই ফন্দি

এই বছর আইএসএলের দ্বিতীয় লেগের সেমিফাইনালে ওড়িশা এফসিকে ২ গোলে হারিয়ে মোহনবাগান ফাইনালে প্রবেশ করেছে।

Published on:

Mohun Bagan Super Giant ISL

কলকাতার ঐতিহ্যবাহী ক্লাব মোহনবাগানকে (Mohun Bagan Super Giant) নিয়ে ভক্তদের উচ্ছাস ভারতীয় ফুটবলে দৃষ্টান্ত তৈরি করেছে। এই সমর্থকরা স্টেডিয়ামে উপস্থিত থেকে প্রতিটি ম্যাচে সবুজ-মেরুনদের উৎসাহ দিয়ে আসছেন। ফলে আসন্ন আইএসএলের (ISL) ফাইনালেও স্বাভাবিকভাবেই ভক্তরা মাঠে উপস্থিত থেকে দলের জয়ের সাক্ষী থাকতে চাইছেন। তবে এর মধ্যেই এই গুরুত্বপূর্ণ ম্যাচের টিকিট নিয়ে মোহনবাগান সমর্থকদের জন্য চিন্তার খবর সামনে এল।

২০২৩-২৪ আইএসএলে মোহনবাগান সুপার জায়ান্টস বর্তমানে দুরন্ত ফর্মে আছে। তারা ইতিমধ্যেই লিগ পর্যায়ে ২২ ম্যাচের মধ্যে ১৫ ম্যাচে জয়লাভ করে লিগ শিল্ড জয়লাভ করেছে। এরপর সবুজ-মেরুন দ্বিতীয় লেগের সেমিফাইনালে ওড়িশা এফসিকে ২ গোলে হারিয়ে ফাইনালে প্রবেশ করেছে। অন্যদিকে মুম্বাই সিটি এফসি (Mumbai City FC) এফসি গোয়াকে হারিয়ে দ্বিতীয় ফাইনালিস্ট হিসাবে মোহনবাগানের মুখোমুখি হবে। অন্যদিকে আইএসএল আগেই ঘোষণা করেছিল যে ফাইনালটি লিগ টেবিলের শীর্ষে থাকা ফাইনালিস্টের হোম স্টেডিয়ামে খেলা হবে।

ফলে ভারতের সবচেয়ে বড়ো ফুটবল টুর্নামেন্টের ফাইনালটি আসন্ন ৪ মে, শনিবার মোহনবাগানের হোম গ্রাউন্ড বিবেকানন্দ যুব ভারতী ক্রীড়াঙ্গনে অনুষ্ঠিত হতে চলেছে। ফলে এই স্টেডিয়ামে স্বাভাবিকভাবেই সবুজ-মেরুন সমর্থকদের উৎসাহ বেশি দেখা যাবে বিশেষজ্ঞরা মনে করছিলেন। কিন্তু এই বিষয়টিকে মাথায় রেখে কৌশলগতভাবে মুম্বাই সিটি এফসি ইতিমধ্যেই ২০ হাজার দর্শক আসন নিজেদের দখলে করেছে। ফলে বর্তমানে মোহনবাগান ভক্তদের জন্য মাত্র ৪০ হাজার টিকিট আছে।

তাই অনেকেই মনে করছেন প্রকৃত ভক্তদের বঞ্চিত করে এই সিদ্ধান্ত নিয়ে মুম্বাই সিটি এফসির কর্মকর্তারা অসম্মানজনক আচরণ করছেন। অন্যদিকে ইতিমধ্যেই ‘বুক মাই শো’-তে মোহনবাগান সুপার জায়ান্ট বনাম মুম্বাই সিটি এফসির আইএসএল ম্যাচের ফাইনালের টিকিট বিক্রি শুরু হয়ে গেছে। এই টুর্নামেন্টের ফাইনালের টিকিটের দাম ১৫০ টাকা থেকে শুরু হচ্ছে। এছাড়া ২০০ টাকা এবং ৩০০ টাকার দামের টিকিটের বিকল্প রয়েছে। ম্যাচে ভিআইপি টিকিটেরও ব্যাবস্থা করা হয়েছে, যার দাম ৫০০ টাকা।

সঙ্গে থাকুন ➥