HomeSportT20 World Cup 2024: ভারতের বিরুদ্ধে হারলেও কি আশা শেষ? দেখে নিন...

T20 World Cup 2024: ভারতের বিরুদ্ধে হারলেও কি আশা শেষ? দেখে নিন পাকিস্তানের সুপার এইটে ওঠার সমীকরণ

পাকিস্তান ক্রিকেট দল (Pakistan Cricket Team) যত তাড়াতাড়ি সম্ভব বৃহস্পতিবার টি-টোয়েন্টি বিশ্বকাপে (T20 World Cup 2024) আমেরিকার বিপক্ষে চাঞ্চল্যকর পরাজয় ভুলে যেতে চাইবে, কিন্তু বিশ্ব তাদের তা করতে দেবে না। অবশ্যই, মার্কিন যুক্তরাষ্ট্রের কাছে হেরে যাওয়া অত্যন্ত বিব্রতকর, তবে এর জন্য বাবর আজম (Babar Azam) অ্যান্ড কোংকে বড় মূল্য দিতে হতে পারে। গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে হারলেও এখন টি-টোয়েন্টি বিশ্বকাপ থেকে ছিটকে যাওয়া শঙ্কায় দেখা দিয়েছে তাদের। এটাও সম্ভব যে গ্রিন আর্মি সুপার এইট রাউন্ডে উঠতে ব্যর্থ হতে পারে।

সুপার এইটে পৌঁছনোর সমীকরণ এই মুহূর্তে খুব সোজা। ৯ জুনের ভারতের বিপক্ষে ম্যাচে যে কোনো অবস্থাতেই জিততে হবে, যা হবে একটি হার ও দুই ম্যাচে একটি জয় দিয়ে দুই পয়েন্ট। ভারতের কাছে হারলেই টুর্নামেন্টের যাত্রা শেষ পাকিস্তানের। যুক্তরাষ্ট্রও যদি আয়ারল্যান্ডকে হারাতে পারে। সেক্ষেত্রে যুক্তরাষ্ট্রের পয়েন্ট হবে ৬। ধরে নেওয়া যাক, ভারতকে হারাতে পারবে না যুক্তরাষ্ট্র। এখন ভারত ও যুক্তরাষ্ট্রের বিপক্ষে হারের পর পাকিস্তান যদি আয়ারল্যান্ড ও কানাডার বিপক্ষে জিতেও যায়, তাহলেও তাদের পয়েন্ট হবে চার।

এমনকি পাকিস্তান যদি ৯ জুন ভারতের বিপক্ষে জয় পায়, তবে সেখানে তিনটি দল অর্থাৎ ভারত, পাকিস্তান এবং মার্কিন যুক্তরাষ্ট্র প্রত্যেকে ছয় পয়েন্ট নিয়ে গ্রুপ পর্বের যাত্রা শেষ করতে পারে। সোজা কথায়, মার্কিন যুক্তরাষ্ট্র যদি পাকিস্তান, কানাডা ও আয়ারল্যান্ডকে পরাজিত করে এবং ভারত যদি কানাডা, আয়ারল্যান্ড ও যুক্তরাষ্ট্রকে পরাজিত করে এবং পাকিস্তান ভারত, কানাডা ও আয়ারল্যান্ডকে পরাজিত করে, তাহলে বাবর সেনার যাত্রা শেষ হয়ে যাবে। এদিকে, ৯ জুন ভারত-পাকিস্তান ম্যাচের সময় আবহাওয়া ভাল থাকুক বলেও প্রার্থনা করা হচ্ছে কারণ সেদিন বৃষ্টির সম্ভাবনা ৪২% রয়েছে। ম্যাচ শেষ না হলে ১-১ পয়েন্ট ভাগাভাগি করে নেবে দুই দল। যা পাকিস্তানের জন্য ক্ষতিকর।

RELATED ARTICLES

Most Popular