HomeSportশহরে সন্ত্রাসীদের হানা, কোহলির নিরাপত্তার জন্য বাতিল হল আরসিবির অনুশীলন এবং প্রেস...

শহরে সন্ত্রাসীদের হানা, কোহলির নিরাপত্তার জন্য বাতিল হল আরসিবির অনুশীলন এবং প্রেস কনফারেন্স

ভারতের একাধিক গুরুত্বপূর্ণ শহরে আইপিএলের (IPL 2024) ম্যাচগুলি অনুষ্ঠিত হয়ে থাকে। এই বছর টুর্নামেন্টের কোয়ালিফায়ার ১ এবং এলিমিনেটর ম্যাচটি গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে আয়োজন করা হয়েছে। আজ এই মাঠে এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু, রাজস্থান রয়্যালসের (Royal Challengers Bengaluru vs Rajasthan Royals) বিপক্ষে মাঠে নামবে। তবে তার আগে এবার বিরাট কোহলির (Virat Kohli) নিরাপত্তার কারণে বেঙ্গালুরুকে একমাত্র অনুশীলন শিবির এবং সাংবাদিক সম্মেলন বাতিল করতে হল।

এই বছর আইপিএলের প্লে অফে কলকাতা নাইট রাইডার্স, সানরাইজার্স হায়দ্রাবাদ, রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু জায়গা করে নিয়েছে। গতকাল নরেন্দ্র মোদী স্টেডিয়ামে কলকাতা কোয়ালিফায়ার ১-এ হায়দ্রাবাদকে সহজে হারিয়ে ইতিমধ্যেই ফাইনালে নিজেদের জায়গা করে নিয়েছে। অন্যদিকে এই মাঠেই আজ হাইভোল্টেজ ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু রাজস্থান রয়্যালসের বিপক্ষে এলিমিনেটর ম্যাচে নামার আগেই বিরাট কোহলির নিরাপত্তা নিয়ে উদ্বেগ সামনে এল।

আনন্দবাজার পত্রিকার সূত্র অনুযায়ী গুজরাট পুলিশ সোমবার রাতে আহমেদাবাদ বিমানবন্দর থেকে সন্ত্রাসী কার্যকলাপের সন্দেহে ৪ জনকে আটক করেছে। পুলিশ এই ৪ অভিযুক্তদের আস্তানায় তল্লাশি চালিয়ে অস্ত্র, সন্দেহজনক ভিডিও এবং বিভিন্ন গোপনীয় বার্তা উদ্ধার করে। এরপরই গুজরাট পুলিশের আধিকারিকরা বিরাট কোহলির নিরাপত্তা নিয়ে আরও কঠোর ব্যবস্থা নেন। বিজয় সিংগা জ্বালা নামক একজন পুলিশ আধিকারিক জানান, “বিরাট কোহলি আহমেদাবাদে আসার পর এই গ্রেপ্তারের বিষয়ে জানতে পেরেছিলেন। তিনি একজন দেশের গুরুত্বপূর্ণ সম্পদ। ফলে তার নিরাপত্তা আমাদের সর্বোচ্চ অগ্রাধিকার।”

এরপর গুজরাট পুলিশ রাজস্থান রয়্যালস এবং রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দুই দলকেই গতকাল অনুশীলন শিবির এবং সাংবাদিক সম্মেলন না করার জন্য আবেদন করে। অফিসিয়ালি কোনোকিছু না জানালেও ব্যাঙ্গালুরু অনুশীলন শিবির বাতিল করে দেয়। কিন্তু রাজস্থান রয়্যালস বিষয়টি উপেক্ষা করে অনুশীলন করেছিল। তারা ‘গ্ৰীন করিডোর’-এর মধ্যে দিয়ে গুজরাট কলেজের মাঠে পৌঁছায় এবং কঠোর নিরাপত্তার মধ্য দিয়ে অনুশীলন করে তবে পরে তারাও আরসিবির মতো কোনো সাংবাদিক সম্মেলন করেনি।

অন্যদিকে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু দল যে হোটেলে আছে তার বাইরে নিরাপত্তা জোরদার করা হয়েছে। সমস্ত আরসিবি সদস্যদের জন্য একটি পৃথক প্রবেশ পথ তৈরি করা হয়েছে যা হোটেলের অন্য কোনও অতিথি সহ আইপিএল-স্বীকৃত সাংবাদিক কর্মীরাও প্রবেশ করতে পারবে না। ফলে আজকের ম্যাচটিও স্বাভাবিকভাবেই বিশেষ নিরাপত্তার মধ্যে দিয়ে আয়োজন করা হবে বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

RELATED ARTICLES

Most Popular