IPL 2024: আবার নাম বদলাচ্ছে RCB, নতুন সিজনে এই নামে দেখা যাবে বিরাট কোহলির দলকে

Avatar

Published on:

Royal Challengers Bangalore Changing Name

আইপিএলের (IPL) প্রতিটি ফ্রাঞ্চাইজি দলের সঙ্গে তাদের রাজ্যের আবেগ জড়িয়ে থাকে। এর সঙ্গেই ভারতের প্রতিটি রাজ্যের নির্দিষ্ট ভাষা, সংস্কৃতির মধ্যে দিয়ে আইপিএলে ক্রিকেটপ্রেমীরা নিজেদের পরিচয়কে তুলে ধরতে চান। অন্যদিকে এই বছর টুর্নামেন্টের আর হাতে কোন কয়েকটা দিন বাকি। তার আগেই এবার রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর (Royal Challengers Bangalore) নতুন চমক দিতে চলেছে।

বিরাট কোহলির নেতৃত্বে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দীর্ঘদিন ধরে আইপিএলে নিজেদের পরিচয় তৈরি করেছে। তবে বর্তমানে ফাফ ডুপ্লেসিস অধিনায়কত্বের দায়িত্ব সামলালেও দলটি এখনও টুর্নামেন্টে চ্যাম্পিয়ন হতে পারিনি। তবে ২০২৪ আইপিএলের আগে ব্যাঙ্গালোর সম্পূর্ণ প্রস্তুতি শুরু করে দিয়েছে। ইতিমধ্যেই তারা নিলামে আলজারি জোসেফের মতো ক্রিকেটারকে ১১.৫০ কোটি টাকায় দলে সই করিয়ে দলকে আরও শক্তিশালী করেছে।

এবার ২০২৪ আইপিএলের আগে ১৯ শে মার্চ রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর আনবক্স অনুষ্ঠান আয়োজন করছে। এই অনুষ্ঠানে নতুন জার্সি উন্মোচন সহ নতুন স্পন্সরদের পরিচয় করিয়ে দেওয়া হবে। এছাড়াও এই অনুষ্ঠানের প্রমোতে এবার দলের নাম বদলের ইঙ্গিত দিয়ে রাখল ফ্রাঞ্চাইজিটি। আজ ব্যাঙ্গালোরের এক্স অ্যাকাউন্টে প্রকাশিত ভিডিওটিতে দেখা যাচ্ছে ‘কান্তারা’ সিনেমা খ্যাত অভিনেতা এবং পরিচালক ঋষভ শেট্টি ‘রয়্যাল’, ‘চ্যালেঞ্জারস’ এবং ‘ব্যাঙ্গালোর’ লেখা তিনটি মহিষের মধ্যে ব্যাঙ্গালোর লেখা মহিষটিকে সরিয়ে দিয়ে তিনি বলছেন, “আপনারা কি কিছু বুঝতে পারছেন?”

ফলে মনে করা হচ্ছে ১৯ মার্চ আনুষ্ঠানিকভাবে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর নামটি পরিবর্তন করে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালুরু করা হবে। উল্লেখ্য ২০১৪ সালে ব্যাঙ্গালোর সরকারি ভাবে ব্যাঙ্গালুরু-তে পরিবর্তীত হয়। তারপর থেকেই ওখানকার বাসিন্দা সহ ক্রিকেটপ্রেমীরা ফ্রাঞ্চাইজি দলের নামটি পরিবর্তন করার জন্য বিভিন্ন সময় আবেদন করে আসছিলেন। ফলে এই ভিডিও প্রকাশের পর এখন ব্যাঙ্গালোরের ভক্তরা নিজেদের উচ্ছাস সোশ্যাল মিডিয়ায় তুলে ধরছেন।

সঙ্গে থাকুন ➥