HomeSport'আমি থাকলে ১৫০ নয়তো….', ২০২৩ বিশ্বকাপে খেললে দলের ভোল পাল্টে দিতেন, মনে...

‘আমি থাকলে ১৫০ নয়তো….’, ২০২৩ বিশ্বকাপে খেললে দলের ভোল পাল্টে দিতেন, মনে করেন ঋষভ পান্থ

২০২২ সালের ডিসেম্বর মাসে গাড়ি দুর্ঘটনায় পড়ার পর ঋষভ পান্থ দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। এর ফলে তিনি গত বছর এক দিনের বিশ্বকাপেও ভারতীয় দলে জায়গা করে নিতে পারেননি।

গত বছর একদিনের বিশ্বকাপের (World Cup 2023) ফাইনালে গিয়েও ট্রফি হাতছাড়া হয়েছিল ভারতীয় দলের। ফলে এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের দিকে বিশেষ করে ব্লু বিগ্রেডদের নজর রয়েছে। অন্যদিকে চলমান এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টের হাত ধরে আবার ঋষভ পান্থ (Rishabh Pant) আন্তর্জাতিক মঞ্চে ফিরেছেন। এবার এর মধ্যেই গত বছর একদিনের বিশ্বকাপে তিনি থাকলে কী ঘটতে পারতো সেই বিষয়ে নিজের ভাবনা চিন্তা করলেন।

গত বছর একদিনের বিশ্বকাপের ফাইনালে ভারতীয় দল প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে ব্যাটিং বিপর্যয়ের মুখে পড়ে। রোহিত শর্মা ৪৭ এবং বিরাট কোহলি ৫৪ রান করলেও আর কেউ সেইভাবে প্রভাব ফেলতে পারিনি। নিচের দিকে ব্যাট করতে নেমে উইকেটকিপার ব্যাটসম্যান কেএল রাহুল ৬৬ রান করতে গিয়ে ১০৭ টি বল নিয়েছিলেন। তাই অনেক ক্রিকেট বিশেষজ্ঞদের ভাবনাচিন্তায় ঋষভ পান্থের নাম উঠে আসে। তারা মনে করেন দলে এই গুরুত্বপূর্ণ ব্যাটসম্যান থাকলে অস্ট্রেলিয়ার বিপক্ষে ভারতের ফলাফলটা অন্যরকম কিছু হতে পারতো।

এবার এই বিষয়ে সম্প্রতি এক টক শোতে দেওয়া সাক্ষাৎকারে ঋষভ পান্থ বলেন, “আমি যদি ২০২৩ বিশ্বকাপের ফাইনাল খেলতাম তাহলে আমরা হয় ১৫০ বা ২০০ রানে অলআউট হয়ে যেতাম বা ৩০০ ওপর রান করতাম।” উল্লেখ্য ২০২২ সালের ডিসেম্বর মাসে গাড়ি দুর্ঘটনায় পড়ার পর পান্থ দীর্ঘদিন মাঠের বাইরে ছিলেন। এর ফলে তিনি গত বছর এক দিনের বিশ্বকাপেও ভারতীয় দলে জায়গা করে নিতে পারেননি। তবে দীর্ঘ লড়াইয়ের মধ্যে দিয়ে এই তারকা ব্যাটসম্যান আবার স্বাভাবিক জীবনে ফিরে এসে ব্যাট হাতে দুরন্ত পারফরম্যান্স করছেন।

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে বাংলাদেশের বিপক্ষে ভারতীয় তারকা উইকেটকিপার ঋষভ পান্থ ৩২ বলে ৫৩ রানের বিধ্বংসী ইনিংস খেলেন। এরপর টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে আয়ারল্যান্ডের বিপক্ষেও তিনি দুরন্ত ফর্মে ছিলেন। পান্থ ২৬ বলে ভরসাযোগ্য অপরাজিত ৩৬ রান করে জয় এনে দেন। ফলে এই চলমান বিশ্বকাপে বাকি ম্যাচগুলোতেও এই তারকা ব্যাটসম্যান গুরুত্বপূর্ণ হয়ে উঠবেন বলে বিশেষজ্ঞরা মনে করছেন।

RELATED ARTICLES

Most Popular