HomeSport'আমি অবশ্যই ভারতের হয়ে খেলবো, এটা আমার অহংকার….', নীল জার্সির স্বপ্নে মশগুল...

‘আমি অবশ্যই ভারতের হয়ে খেলবো, এটা আমার অহংকার….’, নীল জার্সির স্বপ্নে মশগুল রিয়ান পরাগ

আসামের তরুণ খেলোয়াড় রিয়ান পরাগ (Riyan Parag) তার দক্ষতা এবং সামর্থ্যে এতটাই আত্মবিশ্বাসী যে তিনি আত্মবিশ্বাসের সাথে বলেছেন যে ”যাই ঘটুক না কেন, আমি ভারতের হয়ে খেলব’। পরাগ পিটিআইকে বলেন, ‘আজ হোক কাল হোক আমাকে বেছে নিতেই হবে। আমার বিশ্বাস, আমি ভারতের হয়ে খেলব। কবে খেলতে পারব জানি না।” আসামের ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান রাজস্থান রয়্যালসের (Rajasthan Royals) হয়ে চার নম্বরে ব্যাট করে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে ১৫০ এর কাছাকাছি স্ট্রাইক রেটে ৫৭৩ রান করেছেন।

পরাগ বলেন, ‘আমি যখন রান পাচ্ছিলাম না, তখন প্রথম সাক্ষাৎকারেও বলেছিলাম, অবশ্যই ভারতের হয়ে খেলব। এটা আমার নিজের প্রতি বিশ্বাস। এটা আমার অহংকার নয়। আমি যখন ১০ বছর বয়সে ক্রিকেট খেলা শুরু করি, আমার বাবার (প্রাক্তন রেলওয়েজ ও আসামের খেলোয়াড় পরাগ দাস) একই পরিকল্পনা ছিল। অভিষেক শর্মা ও হর্ষিত রানার সঙ্গে রিয়ানকে জিম্বাবুয়ে সফরের দলে নেওয়ার সম্ভাবনা রয়েছে।

এই ব্যাপারে তিনি বলেন- “এটা কি পরবর্তী সফর হবে নাকি ছয় মাসের মধ্যে আরেকটি সফর হবে নাকি এক বছরে একটি সফর, আমি কখন খেলব তা নিয়ে ভাবছি না। এটা নির্বাচকদের কাজ, অন্যের কাজ।” আইপিএল ২০২৪-এ, রিয়ান পরাগের দল রাজস্থান রয়্যালস দর্শনীয় শৈলীতে অভিযান শুরু করেছিল। তবে দ্বিতীয়ার্ধে আরআর-এর দলের পারফরম্যান্স ছিল বেশ হতাশাজনক। কিন্তু তা সত্ত্বেও প্লে অফে খেলার যোগ্যতা অর্জন করে রাজস্থান।

শুধু তাই নয়, এলিমিনেটর ম্যাচে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরকেও হারিয়েছে রয়্যালস। কিন্তু এরপর দ্বিতীয় কোয়ালিফায়ারে সানরাইজার্স হায়দরাবাদের বিপক্ষে হারের মুখ দেখতে হয় তাদের। আইপিএল ২০২৪ ফাইনালটি কলকাতা নাইট রাইডার্স এবং হায়দ্রাবাদের মধ্যে ছিল, যেখানে কেকেআর ৮ উইকেটে বড় জয় পেয়েছিল।

RELATED ARTICLES

Most Popular