HomeSportRCB vs DC: দিল্লিকেও উড়িয়ে দিল বিরাটরা, টানা পাঁচ ম্যাচ জিতে পয়েন্টস...

RCB vs DC: দিল্লিকেও উড়িয়ে দিল বিরাটরা, টানা পাঁচ ম্যাচ জিতে পয়েন্টস টেবিলের ৫-এ RCB, জীবিত প্লেঅফের স্বপ্ন

আজ ঘরের মাটিতে আরও একটি জয় নিশ্চিত করলো রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু (Royal Challengers Bengaluru)। আজ দিল্লি ক্যাপিটালসের (Delhi Capitals) মতো দলকে ৪৭ রানে হারিয়ে এই মরশুমের ষষ্ঠ জয় নিজেদের নাম করলো আরসিবি। আর এই জয়ের সাথে এখনো প্লে অফের দৌড়ে টিকে থাকলো তারা। অন্যদিকে দিল্লির জন্যও বেশ মুশকিল হলো কোয়ালিফাই করা।

আজ টসে জিতে প্রথমে বোলিং করার সিদ্ধান্ত নেয় দিল্লি ক্যাপিটালসের অধিনায়ক অক্ষর প্যাটেল (Axar Patel)। ঋষভ পান্থের উপর নিষেধাজ্ঞা জারি করায় অক্ষরকে সামলাতে হয় অধিনায়কত্বের দায়িত্ব। যাই হোক, প্রথমে ব্যাট করতে হয় আরসিবিকে। প্রথমে ব্যাট করতে নেমে ২০ ওভারে ৯ উইকেটের বিনিময়ে ১৮৭ রান করে তারা। যার মধ্যে রজত পতিদারের (Rajat Patidar) ব্যাট থেকে আসে ৩২ বলে ৫২ রান। এছাড়া উইল জ্যাকসের (Will Jacks) ব্যাট থেকে ২৯ বলে ৪১ রান এবং ক্যামেরন গ্রিনও (Cameron Green) ২৪ বলে ৩২ রান করেন। অন্যদিকে শুরুতে বিরাট কোহলির ১৩ বলে ২৭ রানটি ছিল বেশ গুরুত্বপূর্ণ।

দিল্লি ক্যাপিটালসকে ১৪ পয়েন্টে পৌঁছাতে হলে ২০ ওভারে প্রয়োজন ছিল ১৮৮ রান। যা তাড়া করতে নেমে ওপেনে জেক ফ্রেজার-ম্যাকগার্ক খুব ভালো শুরু করলেও, অন্যদিক থেকে বাকিরা একের পর এক উইকেট হারাতেই থাকেন। অবশেষে ম্যাকগার্কও ৮ বলে ২১ রান করে দুর্ভাগ্যবশত রান-আউট হন। প্রথম ৪ ওভারের মধ্যেই আসে ৪ মূল্যবান উইকেট। এরপর শেই হোপ এবং অক্ষর প্যাটেল দুজনে মিলে যৌথভাবে ম্যাচটিকে এগিয়ে নিয়ে যান। হোপ ২৩ বলে ২৯ রান করে লকি ফার্গুসনের (Lockie Ferguson) শিকার হন।

পরবর্তী ব্যাটার হিসাবে অক্ষরের সাথ দিতে আসেন ত্রিস্টান স্টাবস। তবে আজ তার ব্যাট থেকেও সেরকম রান আসেনি। মাত্র ৩ রান করে রান-আউট হয়ে যান তিনি। তারপর রাশিখ সালাম এসে ১০ রান করে ক্রিজে অক্ষরের সাথে বেশ কিছুটা সময় কাটালে, তিনি গ্রিনের শিকার হন। অবশেষে দলের একমাত্র ভরসা ছিল অক্ষর প্যাটেল। তবে তিনি ৩৯ বলে ৫৭ রান করে যশ দয়ালের (Yash Dayal) বলে আউট হতে ম্যাচটি আরসিবির দিকে চলে যায়। শেষমেষ এই ম্যাচটি ৪৭ রানে জয়লাভ করে আরসিবি।

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু বনাম দিল্লি ক্যাপিটালস ম্যাচের স্কোরকার্ড (Royal Challengers Bengaluru vs Delhi Capitals Match Scorecard):

রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু: ১৮৭/৭ (২০ ওভার)

দিল্লি ক্যাপিটালস: ১৪০ (১৯.১ ওভার)

ম্যাচটি রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু ৪৭ রানে জয়লাভ করেছে।

RELATED ARTICLES

Most Popular