Sai Sudarshan: অভিজ্ঞদের ভিড়ে এগিয়ে গেলেন তরুণ সুদর্শন, বিরাট কোহলিকে ছোঁয়ার দোড়গোড়ায় সাই

Avatar

Published on:

Sai Sudarshan score 84 run against RCB and reach 2nd place in Most runs table after Virat Kohli IPL 2024

এই বছর টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে চলমান আইপিএলে (IPL 2024) তরুণ ক্রিকেটারদের পারফরমেন্স বিশেষ করে ভক্তদের মন জয় করে নিচ্ছে। আজ এই গুরুত্বপূর্ণ টুর্নামেন্টে গুজরাট টাইটান্স রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরুর (Gujarat Titans vs Royal Challengers Bangaluru match) বিপক্ষে মাঠে নেমেছে। দিনের প্রথম ম্যাচে এবার গুজরাটের তরুণ ব্যাটসম্যান সাই সুদর্শন (Sai Sudarshan) বিধ্বংসী ব্যাটিং করে সকলের নজর কাড়লেন। এর সঙ্গেই এই বছর আইপিএলে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় এখন তিনি বিরাট কোহলির ঘাড়ের ওপর নিঃশ্বাস ফেলছেন।

আজ আইপিএলে দিনের প্রথম ম্যাচে গুজরাটের নরেন্দ্র মোদী স্টেডিয়ামে রয়্যাল চ্যালেঞ্জার্স বেঙ্গালুরু টসে জিতে বোলিং করার সিদ্ধান্ত নেয়। এর ফলে গুজরাটের হয়ে ঋদ্ধিমান সাহার সঙ্গে অধিনায়ক শুভমান গিল ওপেনিং করতে আসেন। তবে ঋদ্ধিমান মাত্র ৫ রান এবং শুভমান ১৬ রান করে আউট হয়ে গিয়ে দলকে চাপের মুখে ফেলে দেন। এই রকম পরিস্থিতিতে দাঁড়িয়ে সাই সুদর্শন শাহরুখ খানের সঙ্গে জুটি বেঁধে দ্রুত স্কোরবোর্ড এগিয়ে নিয়ে যান।

যেখানে গুজরাট ৪৫ রানে ২ উইকেট হারিয়ে ফেলে ছিল সেখান থেকে এই দুই ব্যাটসম্যান দলকে লড়াইয়ের জায়গায় পৌঁছে দিতে সাহায্য করেন। শাহরুখ খান মাত্র ৩০ বলে ৫ টি ছয় এবং ৩ টি চারের মাধ্যমে মোট ৫৮ রান করে আউট হয়ে যান। তবে সাই সুদর্শন শেষ পর্যন্ত ক্রিজে থেকে নিজের ব্যাটিং দক্ষতার পরিচয় দিয়েছেন। একটুর জন্য শতরান করতে না পারলেও তার ব্যাট থেকে ৪ টি ছয় এবং ৮ টি চারের মাধ্যমে ৪৯ বলে মোট ৮৪ রান আসে।

অন্যদিকে এই রানের সঙ্গে সঙ্গে সর্বোচ্চ রান সংগ্রহকারীর তালিকায় অনেকটাই উপরে উঠে এলেন গুজরাটের এই তরুণ ব্যাটসম্যান। তিনি এখনও পর্যন্ত চলমান আইপিএলে ১০ ম্যাচে মোট ৪১৮ রান সংগ্রহ করে এই তালিকায় দ্বিতীয় স্থানে জায়গা করে নিয়েছেন‌। শীর্ষ স্থানে থাকা অরেঞ্জ ক্যাপ অধিকারী বিরাট কোহলির থেকে সাই সুদর্শন মাত্র ২২ রান দূরে আছেন। অন্যদিকে এই ম্যাচের প্রথম ইনিংসে শেষে ডেভিড মিলারের ২৬ রানে ভর করে গুজরাট বেঙ্গালুরুকে ২০১ রানের লক্ষ্যমাত্রা দিয়েছে।

সঙ্গে থাকুন ➥