HomeSportSai Sudarshan: জিম্বাবোয়ে সফরে পাননি ভারতীয় দলে সুযোগ, এবার এই বিদেশি ক্লাবের...

Sai Sudarshan: জিম্বাবোয়ে সফরে পাননি ভারতীয় দলে সুযোগ, এবার এই বিদেশি ক্লাবের হয়ে খেলবেন সাই সুদর্শন

আগামী মাসে অর্থাৎ জুলাইয়ে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবোয়ে সফরে যাচ্ছে ভারতীয় দল। এই সিরিজ থেকে সব সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে এবং তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে।

চলতি কাউন্টি চ্যাম্পিয়নশিপে সারের (Surrey Cricket) হয়ে কয়েকটি ম্যাচ খেলতে ইংল্যান্ডে ফিরবেন ভারতীয় ব্যাটসম্যান সাই সুদর্শন (Sai Sudarshan)। মঙ্গলবার ক্লাবের পক্ষ থেকে এই ঘোষণা দেওয়া হয়। ২২ বছর বয়সী এই ব্যাটসম্যান গত মরসুমে সারে দলে যোগ দেন এবং কাউন্টি চ্যাম্পিয়নশিপের দুটি ম্যাচ খেলেন। তিনি একটি হাফ সেঞ্চুরিসহ ১১৬ রান করেন যা দলকে ২২তম শিরোপা জিততে সহায়তা করে।

চেন্নাইয়ের এই ক্রিকেটার আইপিএল ২০২৪ মরসুমে দুর্দান্ত পারফরম্যান্স করেছিলেন এবং গুজরাট টাইটান্সের হয়ে সর্বোচ্চ রান সংগ্রহকারী ছিলেন। ১২ ম্যাচে একটি সেঞ্চুরি ও দুটি হাফ সেঞ্চুরির সাহায্যে করেছেন ৫২৭ রান। গত বছর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওয়ানডে অভিষেক হয় সুদর্শনের। তিন ম্যাচে দুটি হাফ সেঞ্চুরির সাহায্যে ১২৭ রান করেছিলেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ২৯ ইনিংসে ১১১৮ রান করেছেন তিনি। এক বিবৃতিতে সুদর্শন বলেন, ”আবারও সারের প্রতিনিধিত্ব করতে পেরে আমি খুবই উচ্ছ্বসিত। আমি গত বছর দলের সাথে আমার সময়গুলি উপভোগ করেছি এবং ক্লাবকে আরও সাফল্য অর্জনে সহায়তা করার জন্য আমি আমার সেরাটা করতে চাই।”

আইপিএল ২০২৪-এ ব্যাট হাতে দুর্দান্ত কাজ করার পরেও জিম্বাবোয়ে সফরে (India Tour Of Zimbabwe) যাওয়া ভারতের তরুণ টি-টোয়েন্টি দলে জায়গা পাননি সাই সুদর্শন। আসলে আগামী মাসে অর্থাৎ জুলাইয়ে ৫ ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ খেলতে জিম্বাবোয়ে সফরে যাচ্ছে ভারতীয় দল। এই সিরিজ থেকে সব সিনিয়র খেলোয়াড়কে বিশ্রাম দেওয়া হয়েছে এবং তরুণ খেলোয়াড়দের সুযোগ দেওয়া হয়েছে।

এই সিরিজে ভারতকে নেতৃত্ব দেবেন শুভমান গিল। এই সিরিজে রিয়ান পরাগ, অভিষেক শর্মা, নীতিশ রেড্ডি, তুষার দেশপাণ্ডের মতো ক্রিকেটাররা প্রথমবার টিম ইন্ডিয়ায় (যে কোনও ফর্ম্যাট) জায়গা পেয়েছেন। তবে ভারতের হয়ে প্রথম টি-টোয়েন্টি খেলতে সাই সুদর্শনকে আরও কিছুদিন অপেক্ষা করতে হবে। আগামী ৬ জুলাই থেকে শুরু হচ্ছে ভারত ও জিম্বাবোয়ের মধ্যকার টি-টোয়েন্টি সিরিজ।

RELATED ARTICLES

Most Popular